ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

শ্রীমঙ্গলে বাংলানিউজের বাপনের ওপর চোরাকারবারীদের হামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, জুন ১৫, ২০১৮
শ্রীমঙ্গলে বাংলানিউজের বাপনের ওপর চোরাকারবারীদের হামলা হামলাকারীদের আঘাতে আহত বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন

মৌলভীবাজার: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সংবাদ সংগ্রহ করতে গিয়ে বাংলানিউজের ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন গাছ চোরাচালানকারীদের হামলার শিকার হয়েছেন। এসময় সহকারী বিভাগীয় বন সংরক্ষক আবু বাসর সিদ্দিকের ওপরও হামলার চেষ্টা করা হয়।

শুক্রবার (১৫ জুন) বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার আশিদুন ইউনিয়নের শিববাড়ি এলাকার শংকরসেনা গ্রামে এ হামলার ঘটনা ঘটে। হামলাকারীরা বাপনের ক্যামেরা ও মোবাইল ছিনিয়ে নিয়ে গেছে।

বাপন জানান, কিছুদিন আগে তিনি বাংলানিউজে ‘অবৈধভাবে সহস্রাধিক গাছ কাটলো জঙ্গলবাড়ি চা বাগান’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করেন। ওই সংবাদের সূত্র ধরে সহকারী বিভাগীয় বন সংরক্ষক (এসিএফ) জিএম আবু বাসর সিদ্দিকী শিববাড়ি এলাকায় গাছ উদ্ধার করতে অভিযানে যান। অভিযানের ছবি তোলার সময় গাছ পাচারকারী চক্রের হোতা স্থানীয় ইউপি সদস্য বাদশা মিয়া ও তার ছেলে নাসির মিয়া দলবল নিয়ে তার ওপর হামলা করে। এসময় হামলাকারীরা তাকে গাছের ডাল দিয়ে আঘাত করে তার ক্যামেরা ও মোবাইল ছিনিয়ে নিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়।

এ বিষয়ে সহকারী বিভাগীয় বন সংরক্ষক (এসিএফ) জিএম আবু বাসর সিদ্দিক বাংলানিউজকে বলেন, আমরা অবৈধভাবে কর্তন করা গাছ উদ্ধার করতে যাই। এসময় বাপন ছবি তোলার জন্য একটু দূরে গেলে তার ওপর হামলা হয়। এক পর্যায়ে আমি এগিয়ে গেলে তারা আমার ওপর হামলার চেষ্টা করে। পরে আমরা কোন মতে ঘটনাস্থল ত্যাগ করে চলে অাসি।

শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বাংলানিউজকে বলেন, হামলার খবর পেয়েছি কিন্তু কোথায় কী হয়েছে তা এখনো জানতে পারিনি। বিষয়টি খোঁজ নিয়ে দেখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জুন ১৫, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।