ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শেষ বিকেলে সদরঘাটে ঘরমুখো মানুষের ঢল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, জুন ১৫, ২০১৮
শেষ বিকেলে সদরঘাটে ঘরমুখো মানুষের ঢল বিকেলের পর সদরঘাটে যাত্রীদের ভিড় বাড়তে থাকে/ছবি- ডি এইচ বাদল

ঢাকা: দুপুরে কিছুটা চাপ কম থাকলেও বেলা পড়ার সঙ্গে সঙ্গে সদরঘাটে বেড়েছে ঘরমুখো মানুষের ভিড়।

শুক্রবার (১৫ জুন) বিকেলেও দেখা যায় বরিশাল, ভোলা, চাঁদপুরসহ দেশের দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলার বিপুল সংখ্যক মানুষ নৌপথে বাড়ি যেতে সদরঘাট টার্মিনালে এসেছেন। যদিও এদিন ভোর থেকে সদরঘাটে ঘরমুখো মানুষের ঢল নামে।

জুমার নামাজের পর বেলা তিনটা থেকে প্রচুর যাত্রী আসতে থাকেন। বেলা পড়ার সঙ্গে সঙ্গে টার্মিনালে যাত্রী চাপ বাড়ে। বিভিন্ন রুটে লঞ্চ স্বল্পতা থাকায় যাত্রীদের ভিড় বেড়ে যায় দ্রুত। তবে সকালে সবচেয়ে বেশি যাত্রী ছিলো।

সকালে যাত্রী চাপ সামাল দিতে লঞ্চগুলো যাত্রীবোঝাই করে নির্ধারিত সময়ের আগেই টার্মিনাল ছেড়ে গেছে। একসঙ্গে অনেক যাত্রী এবং লঞ্চগুলো নির্ধারিত সময়ের আগে ছেড়ে যাওয়া কিছুটা বেকায়দায় পড়তে হয়েছে অনেক যাত্রীদের।

ঘাটে লঞ্চ স্বল্পতা থাকায় অনেক যাত্রীকে লঞ্চের জন্য কয়েকঘণ্টা সময় অপেক্ষা করতে হয়েছে। দুপুরের দিকে যাত্রীর চাপ কমলেও লঞ্চ স্বল্পতা থাকায় অনেককে টার্মিনালে অপেক্ষা করতে দেখা যায়।
লঞ্চগুলো নির্ধারিত গন্তব্যে যাত্রী নামিয়ে সদরঘাটে ফিরে এসে জমে যাওয়া যাত্রী নিতে হচ্ছে। এক্ষেত্রে সবচেয়ে বেশি বেকায়দায় পড়ছেন বরিশাল, ভোলাসহ দূরবর্তী এলাকার যাত্রীরা। দুপুর ও দুপুরের আগে এ সমস্যা বেশি ছিলো, দুপুরের পর লঞ্চ সংকট কিছুটা কমে আসে। চাঁদপুরের জন্য নির্ধারিত লালকুঠি ঘাটে এ সমস্যা কম। তবে ঘাট ব্যবস্থা নিয়ে খুশি যাত্রীরা।

বরিশালের যাত্রী রবিউল আলম বলেন, মানুষের ভিড় বেশি। সবাই বাড়ি যেতে চায়। কষ্ট তো একটু হবেই। তিনি বলেন, ঘাটের সিস্টেম ভালো। তবে এতো মানুষের জন্য ঘাট আরো বড় করা দরকার। তাহলে মানুষকে এতোবেশি ঠেলাঠেলি, এত কষ্ট করে লঞ্চে ওঠা লাগতো না।

টার্মিনাল পাসের টিকিট বিক্রেতা মাসুম মিয়া বলেন, ছুটি কম থাকায় সব মানুষ এক সঙ্গে চাপ দিয়েছে। বৃহস্পতিবার রাত থেকে প্রচুর যাত্রী আসতে শুরু করেন। ওইদিন বিকেল, রাত এবং শুক্রবার সকালে যাত্রীদের প্রচুর চাপ ছিলো। আজ দুপুরে যাত্রীর চাপ কিছুটা কম ছিলো। বিকেলে আবার বেড়েছে। মধ্য রাত পর্যন্ত যাত্রীর চাপ থাকতে পারে।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, জুন ১৫, ২০১৮
এমইউএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।