ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

পার্লারে ছুটছেন তরুণরাও

এম আব্দুল্লাহ আল মামুন খান, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, জুন ১৫, ২০১৮
পার্লারে ছুটছেন তরুণরাও পার্লারে বিভিন্ন বয়সী পুরুষদের ভিড়। ছবি: অনিক খান

ময়মনসিংহ: ঈদে নিজেকে একটু আলাদাভাবে উপস্থাপন করতে কে না চান? তরুণী থেকে শুরু করে তরুণ-রূপসচেতন সবাই ব্যস্ত হয়ে পড়েছেন রূপচর্চায়। ঈদে কেনাকাটার পাট চুকানো শেষে নিজেকে পরিপাটি রূপে উপস্থাপন করতে শেষ মুহূর্তে তারা ভিড় করছেন রূপচর্চাকেন্দ্র হিসেবে পরিচিত পার্লারে। বাদ যাচ্ছেন না বয়স্করাও।

নতুন ডিজাইনে চুল কাটা, স্পা, ফেসিয়াল, লেয়ার কাট, স্কিন পলিশের কাজে শেষ দিনে ন্যূনতম দম ফেলারও সময় পাচ্ছেন না নরসুন্দররা। জেন্টস পার্লারের প্রতিকর্মীকে সকাল ৯টা থেকে রাত ২টা অবধি নিবিষ্টমনে সেবা দিতে হচ্ছে।

শুক্রবার (১৫ জুন) দুপুরে নগরীর নতুন বাজার মোড়ের অভিজাত মেনস লুক জেন্টস পার্লার, সি কে ঘোষ রোডের স্টার লাইনসহ আরো ৫ থেকে ৬টি জেন্টস পার্লার ঘুরে দেখা গেলো এমন অভিন্ন চিত্র।

জেন্টস পার্লার সংশ্লিষ্টরা জানান, ঈদ উৎসবকে ঘিরে গত এক সপ্তাহ ধরে চাঙ্গা হয়ে উঠেছে পার্লার ব্যবসা। বিশেষ করে গত তিনদিনে রেকর্ড ভিড় বেড়েছে।

সময়ের সঙ্গে মানুষের রুচি ও চাহিদার কথা বিবেচনা করে হরেক রকমের ডিজাইনের চুলের কাট দিচ্ছেন। এসবের পাশাপাশি হালের তরুণ থেকে শুরু করে বয়স্কদের নিজেদের মনের মতো করে সাজিয়ে দিচ্ছেন নরসুন্দররা।

আলাপ হলো নগরীর মেনস লুক জেন্টস পার্লারের নরসুন্দর মো. সুমন ও শাহাবুদ্দিনের সঙ্গে। তারা জানান, সকাল ৯টা থেকে শুরু হয়েছে ব্যস্ততা। দিন-রাত ১৭ ঘণ্টা ডিউটি করতে হচ্ছে।

চুল-সেভের পাশাপাশি স্পা, কালার ও লুক ফেসিয়ালের জন্য রূপ সচেতন মানুষের অভাব নেই। একেকজন কারিগর (নরসুন্দর) গড়ে ৩ থেকে ৫ হাজার টাকার কাজ করছেন। ’

খানিক দূরেই ক্ষুরকার্য চালিয়ে যাওয়া নরসুন্দর মো. নাদিম জানান, একেজন কারিগর (নরসুন্দর) প্রতিদিন কমপক্ষে ৩০ জনের চুল কাটার কাজ করছেন। নিজেদের পরিচর্যার জন্য একেকজন সেবা গ্রহীতা ১ হাজার ৫শ টাকা থেকে ২ হাজার টাকা পর্যন্ত খরচ করছেন।

তারাকান্দা উপজেলা থেকে এখানে নিজেকে সাজাতে আসা রবিউল ইসলাম নামে একজন বলেন, ‘আমি এখানে চুল ছাটার পাশাপাশি ফেসিয়াল ও স্পা করতে এসেছি। ঈদে নতুন পোশাকের সঙ্গে সবার সামনে নিজেকে সম্পূর্ণ নতুনভাবে উপস্থাপন করতে চাই। ’

স্টার লাইন জেন্টস পার্লারের নরসুন্দর মো. মোস্তাক বাংলানিউজকে জানান, এ পার্লারে নরমাল ফেসিয়াল ৩শ, লুক ফেসিয়াল সাড়ে ৩শ, স্পা ৭শ টাকা, ম্যাঙ্গু ব্লিচ ৩শ টাকা পর্যন্ত রাখা হচ্ছে।

নিজের ৬ ও ৪ বছর বয়সী দুই কন্যা সিলভী ও তৃপ্তিকে নিয়ে এ পার্লারে এসেছেন গৃহবধূ লিপি আক্তার। বাংলানিউজকে তিনি জানান, ‘গত বছরও দুই মেয়েকে সেলুনে চুল কাটিয়েছি। স্টাইল ঠিক রেখে চুল কাটতে পারে এইসব পার্লার। ’

নগরীর মেনস লুক জেন্টস পার্লারের ম্যানেজার শাহরিয়ার রফিক বাংলানিউজকে বলেন, তরুণদের চাহিদা মতো হেয়ার কাট দেওয়া হচ্ছে। কারিগরদের দম ফেলারও কোনো সময় নেই। চাঁদরাত হিসেবে আজ সারা রাতই সেবা দেওয়া হবে।

বাংলাদেশ সময় ১৬০৬ ঘন্টা, জুন ১৫, ২০১৮
এমএএএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।