ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা টু রংপুর, ১২ ঘণ্টায় অর্ধেক পথ

ইসমাইল হোসেন, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৭ ঘণ্টা, জুন ১৫, ২০১৮
ঢাকা টু রংপুর, ১২ ঘণ্টায় অর্ধেক পথ রংপুরের পথে যানজট/ছবি: বাংলানিউজ

রংপুরের পথে: ঈদের দ্বারপ্রান্তে এসে যানবাহনের তীব্র চাপ পড়েছে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে। তীব্র চাপে বঙ্গবন্ধু সেতু ছাড়াও সিরাজগঞ্জ, বগুড়া মহাসড়কে গাড়ি চলাচলে ধীরগতি। এতে ঘরমুখো মানুষ পড়েছেন চরম বিপাকে।

ঢাকার কল্যাণপুর থেকে রাত ৯টায় শ্যামলী পরিবহনের ছেড়ে আসা বাস ১২ ঘণ্টা পেরিয়ে বেলা ১১টার দিকে সিরাজগঞ্জের হাটিকুমরুল পৌঁছেছে।  

এসময় পুরো রাস্তায় যানবাহনের অতিরিক্ত চাপ দেখা গেছে।

আর ঢাকা থেকে যাত্রী বহনকারী ট্রাক, লোকাল বাস, পিকআপগুলো সড়কে মানুষের দুর্ভোগ বাড়িয়েছে। এলোমেলোভাবে চলাচল ও মাঝে মধ্যে দুর্ঘটনায় পতিত হওয়ার কারণে দেখা দিচ্ছে যানজট।

যানবাহনের তীব্র চাপে সড়কে ধীরগতিতে চরম বিপাকে রয়েছেন যাত্রীরা। বিশেষ করে নারী ও শিশুরা বেশি সমস্যার সম্মুখীন। যানবাহন ও যাত্রীর অতিরিক্ত চাপে হাইওয়ে রেস্টুরেন্টগুলো হিমশিম খাচ্ছে। যাত্রীর সুবিধায় স্টপেজ দিলেও রেস্টুরেন্টের টয়লেটে পানিশূন্যতায় অসুবিধা পড়ছেন যাত্রীরা।

কোলের শিশু নিয়ে বিপাকে বাবাসিরাজগঞ্জ মহাসড়কের পাশে হানিফ হাইওয়ে রেস্টুরেন্টে যাত্রী ও যানবাহনের অতিরিক্ত চাপ লক্ষ্য করা গেছে। টয়লেটে পানি না থাকায় ছয় বছরের মেয়েকে নিয়ে সেখানে এসে বিপাকে পড়েছেন ঢাকায় থাকা কুড়িগ্রামের আব্দুল হক। শেষমেশ ঝোপের মধ্যে নিয়ে মেয়ের টয়লেট সারতে বাধ্য হন তিনি।

এবার ঈদের ছুটি শুক্রবার (১৫ জুন) শুরু হওয়ায় বৃহস্পতিবার থেকে যানবাহনের চাপ শুরু হয়েছে বলে জানান শ্যামলী পরিবহনের বাসের চালক আব্দুল গফুর। তিনি বলেন, আগের দিন রাত ৯টায় ঢাকা থেকে ছেড়ে রংপুর হয়ে পরদিন সকাল ১০টায় ঢাকায় পৌঁছাই। আজ এখনও রাস্তায়। কখন পৌঁছাবো জানি না।  

সড়কে অতিরিক্ত চাপে সবারই কষ্ট হচ্ছে বলে জানান আব্দুল গফুর।

বাংলয়দেশ সময়: ১২৩০ ঘণ্টা, জুন ১৫, ২০১৮
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।