ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেলকুচিতে জাকাত নিতে গিয়ে হিট স্ট্রোকে নারীর মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৮ ঘণ্টা, জুন ১৫, ২০১৮
বেলকুচিতে জাকাত নিতে গিয়ে হিট স্ট্রোকে নারীর মৃত্যু মারা যাওয়া একজনের মরদেহ হাসপাতালে। ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের বেলকুচিতে জাকাতের কাপড় নিতে গিয়ে মানুষের ভিড়ে তীব্র গরমে অসুস্থ হয়ে হতাহতের ঘটনা ঘটেছে। পুলিশ বাতাসী রানি দাস (৬০) নামে এক নারীর মৃত্যুর খবর দিলেও প্রত্যক্ষদর্শীদের দাবি, এতে আরও এক নারী মারা গেছেন।

শুক্রবার (১৫ জুন) সকাল সাড়ে ১০টার দিকে জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাসের বাড়ি থেকে জাকাতের কাপড় নিতে গিয়ে এ ঘটনা ঘটে।  

নিহত বাতাসী উপজেলার গাবগাছি গ্রামের বাসিন্দা।

আহতদের মধ্যে চর দেলুয়া গ্রামের মাসুদ রানার স্ত্রী নাজমা (২২), রাজাপুরের ছাইদুল ইসলামের স্ত্রী তারাবানু (৩৮), চন্দনগাঁতী গ্রামের নজরুল ইসলামের স্ত্রী খোদেজা (৫০) ও ভাতুড়িয়া গ্রামের মৃত নবির স্ত্রী মিনা বেগমকে (৪৫) বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।  

আহত ব্যক্তি ও প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার সকাল থেকে আবদুল লতিফ বিশ্বাসের কামারপাড়ার নিজ বাড়িতে প্রায় ১৫-১৬ হাজার মানুষকে জাকাতের কাপড় দেওয়া হচ্ছিল। কাপড় নিতে প্রচণ্ড রোদ ও তীব্র গরমের মধ্যেও বিপুলসংখ্যক মানুষ লাইনে দাঁড়িয়ে ছিল। এ সময় তীব্র গরমে বাতাসী রানি স্ট্রোকে আক্রান্ত হয়ে ঘটনাস্থলেই মারা যান। অজ্ঞাতপরিচয় আরেক নারীকে আশঙ্কাজনক অবস্থায় প্রথমে বেলকুচি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে সেখান থেকে তাকে অন্যত্র পাঠানো হয়।

বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বাংলানিউজকে জানান, প্রচণ্ড গরমে বেশ কয়েকজন স্ট্রোক করেন। এতে ঘটনাস্থলেই এক নারী মারা যান। এ সময় পুলিশের দুই সদস্যসহ অন্তত ৫-৬ জন অসুস্থ হন। এদের মধ্যে পাঁচ জনকে বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (বেলকুচি সার্কেল) রেজা সরোয়ার বাংলানিউজকে জানান, জাকাত নিতে গিয়ে হিট স্ট্রোকে এক নারীর মৃত্যু ও অপর নারীকে আশঙ্কাজনক অবস্থায় রেফার্ড করা হয়েছে। তাকে অক্সিজেন দিয়ে অ্যাম্বুলেন্সে করে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। তবে ওই নারী বর্তমানে কোথায় কী অবস্থায় রয়েছেন তা নিশ্চিত হওয়া যায়নি।  

বাংলাদেশ সময়: ১১৪৪ ঘণ্টা, জুন ১৫, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।