সচিবালয়ে ঈদের আগে বাড়ি ফেরার তাড়া
[x]
[x]
ঢাকা, শনিবার, ৩ ভাদ্র ১৪২৫, ১৮ আগস্ট ২০১৮
bangla news

সচিবালয়ে ঈদের আগে বাড়ি ফেরার তাড়া

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-১৪ ৩:২৮:৪৮ পিএম
ঈদের আগে শেষ দিনে ফাঁকা সচিবালয়/ছবি: বাংলানিউজ

ঈদের আগে শেষ দিনে ফাঁকা সচিবালয়/ছবি: বাংলানিউজ

ঢাকা: ঈদ উল ফিতরের আগে শেষ কর্মদিবসে প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়ে ঈদের ছুটির আমেজ দেখা দিয়েছে। শেষ দিনে তেমন কর্মতৎপরতা চোখে পড়েনি। এদিন দর্শনার্থীর সংখ্যাও হাতে গোনা।

বৃহস্পতিবার (১৪ জুন) সচিবালয়ে বিভিন্ন মন্ত্রণালয়ে দেখা যায়, অফিসে হাজিরা দিয়ে অনেকেই বাড়ির উদ্দেশ্যে সচিবালয় ছেড়েছেন। ঈদের আগাম শুভেচ্ছা বিনিময় করছেন তারা।
 
এদিন মন্ত্রী-সচিবমদের তেমন কর্মসূচিও ছিল না। সকালে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ে ফুটবল বিশ্বকাপ উপলক্ষে স্মারক ডাকটিকেট উন্মোচন করা হয়।
 
ঈদকে সামনে রেখে এবং জাতীয় নির্বাচনের আগে মন্ত্রী-প্রতিমন্ত্রীরা বেশিরভাগই নিজ নিজ এলাকায় গেছেন। আর বাজেট অধিবেশনের কারণে বেশ কয়েকদিন ধরে কর্মতৎপরতাহীন ছিল সচিবালয়।
 
জনপ্রশাসন মন্ত্রণালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, ডাক ও টেলিযোগাযোগ বিভাগ, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়সহ বিভিন্ন মন্ত্রণালয়ে কর্মকর্তাদের টেবিলে কাজের তেমন তাড়া ছিল না।
 
চাঁদ দেখা সাপেক্ষে ১৬ জুন (শনিবার) ঈদ হতে পারে। আর ১৫, ১৬, ১৭ জুন ঈদের সরকারি ছুটি নির্ধারণ করা আছে। তবে রোজা ৩০টি পূর্ণ হলে ঈদ হবে রোববার। সেক্ষেত্রে একদিন অতিরিক্ত ছুটি ভোগ করতে পারবেন চাকরিজীবীরা।
 
অনেকেই অতিরিক্ত দুই থেকে তিন দিন ঐচ্ছিক ছুটি নিয়ে বাড়ি যাচ্ছেন। ঈদ একদিন পিছিয়ে গেলে শুক্রবারের সঙ্গে মোট এক সপ্তাহ ছুটি ভোগ করতে পারবেন তারা।
 
বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, জুন ১৪, ২০১৮
এমআইএইচ/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন :   ঈদে বাড়ি ফেরা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa