ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাবতলীতে লোকাল পরিবহনে ভাড়া নৈরাজ্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৬ ঘণ্টা, জুন ১৪, ২০১৮
গাবতলীতে লোকাল পরিবহনে ভাড়া নৈরাজ্য গাবতলীতে লোকাল পরিবহনে ঘরমুখো মানুষের ঈদযাত্রা, ছবি: জিএম মুজিবুর

ঢাকা: দরজায় কড়া নাড়ছে পবিত্র ঈদুল ফিতর। ঈদের আনন্দ পরিবারের সঙ্গে ভাগাভাগি করতে বাড়ি ফেরায় ব্যস্ত রাজধানীবাসী।এ জন্য অনেকেই ঈদযাত্রায় বাসকে বেছে নিয়েছেন। আর নিম্ন আয়ের মানুষের শেষ ভরসা লোকাল সার্ভিস। কিন্তু ঈদের আগে লোকাল সার্ভিসের ভাড়া নৈরাজ্য চরমে। গাবতলিতে নির্ধারিত ভাড়ার চেয়ে কয়েকগুণ বেশি আদায় করলেও নিরব ভূমিকায় প্রশাসন।

বৃহস্পতিবার (১৪ জুন) গাবতলী বাস টার্মিনালে দেখা যায়, পদ্মা লাইন, এসিব লিংক, লিভা, ফারদিনসহ অন্যান্য পরিবহন যাত্রীদের কাছ থেকে দুই গুণের বেশি ভাড়া আদায় করছে।

এসব পরিবহন গাবতলী বাস টার্মিনালে থেকে পাটুরিয়া-দৌলতদিয়া ফেরি ঘাট পর্যন্ত চলাচল করে।

দুই দিন আগেও এখানে ভাড়া ছিল ৯০ টাকা। ঈদের একদিন আগে যাত্রীদের চাপ বেড়ে যাওয়ায় তা বেড়ে দাড়িয়েছে ২শ’ টাকায়।

এসবি লিংকের চালক আবুল বাশার বাংলানিউজকে বলেন, আমাদের ভাড়া বেশি নেওয়ার যৌক্তিক কারণ আছে। ফেরিঘাট থেকে আমাদের খালি গাড়ি নিয়ে ফিরতে হয়। তাছাড়া রাস্তায় জ্যাম আছে।

পদ্মা লাইন পরিবহনের সুপারভাইজর নূর ইসলাম বলেন, ঈদের সময় আনন্দ করতে বাড়ি ফিরবেন, আমাদের ওতো আনন্দ করতে হবে। তাছাড়া বছরের অন্যান্য সময়তো আমরা কম ভাড়া রাখি। ঈদ উপলক্ষে একটু বেশি রাখছি।

রিফাত নামে এক যাত্রী বলেন, আমার কাছে টাকা কম, তাই লোকাল বাসে যাওয়া। কিন্তু ওরা ভাড়া আদায় করছে ইচ্ছামতো, যেনো দেখার কেউ নেই।

এ বিষয়ে দারুস সালাম থানার কন্ট্রোল রুমে যোগাযোগ করা হলে উপ-পরিদর্শক (এসআই) মাহবুব বলেন, এটা ট্রাফিক বিভাগ দেখছে। আমরা শুধু দূরপাল্লার পরিবহন দেখছি।

অন্যদিকে, ট্রাফিক কন্ট্রোল রুমে গেলে সেখানে সিনিয়র অফিসার না থাকায় কেউ কথা বলতে রাজি হননি।

বাংলাদেশ সময়: ০৯৪৩, জুন ১৪, ২০১৮
ইএআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।