[x]
[x]
ঢাকা, শনিবার, ১০ আষাঢ় ১৪২৫, ২৩ জুন ২০১৮

bangla news

যানবাহনের চাপ নেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে

মাহফুজুর রহমান পারভেজ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-১৩ ৫:৫৫:৪০ পিএম
যানবাহনের চাপ নেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে, ছবি: বাংলানিউজ

যানবাহনের চাপ নেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে, ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: ঈদযাত্রা শুরু হয়ে গেলেও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহনের অতিরিক্ত চাপ নেই। এখন পর্যন্ত স্বাভাবিকভাবে যানবাহন চলাচল করছে এ মহাসড়কে।

বুধবার (১৩ জুন) সকালে যানবাহনের কিছুটা চাপ থাকলে দুপুরের পর থেকে মহাসড়কের নারায়ণগঞ্জের সাইনবোর্ড থেকে শিমরাইল মোড়, কাঁচপুর সেতুর পূর্বপাশ, মদনপুর এলাকায় যানজট দেখা যায়নি। তবে স্বাভাবিক সময়ের তুলনায় ঈদের ঘরমুখো মানুষের ভিড় দেখা গেছে।

তবে মোগড়াপাড়া ও মেঘনা সেতু এলাকায় যানবাহনের কিছুটা চাপ থাকলেও নেই যানজট। এদিকে ঈদ উপলক্ষে মহাসড়কে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা দিয়েছে জেলা পুলিশ। জেলা ট্রাফিক পুলিশ সূত্রে জানা যায়, মহাসড়কে যানজট নিরসনে প্রতিদিন ৬শ’৭০ জন পুলিশ সদস্য কাজ করছেন।

এ বিষয়ে কথা হলে জেলা  ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর (প্রশাসন) মোল্ল্যা তাসলিম হোসেন বাংলানিউজকে জানান, ঈদ উপলক্ষে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে মহাসড়কে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ছিনতাই, চাঁদাবাজি, অজ্ঞান পার্টি ও যানজট মুক্ত রাখতেই প্রশাসনের পক্ষ থেকে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

এছাড়া ঈদে ঘরমুখো মানুষের নিরাপত্তার কথা চিন্তা করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গুরুত্বপূর্ণ শিমরাইল মোড়ের ইউটার্ণ ও কাঁচপুর পয়েন্টে স্থাপন করা হয়েছে দুটি ওয়াচ টাওয়ার। যাতে ঈদে ঘরমুখো মানুষ ছিনতাই, চাঁদাবাজিসহ কোনো ধরনের সমস্যায় না পড়তে হয়।

এ ওয়াচ টাওয়ারের মাধ্যমে ৫ কিলোমিটার রাস্তা পর্যবেক্ষণ করা হবে বলেও জানান মোল্ল্যা তাসলিম হোসেন।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, জুন ১৩, ২০১৮
ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   ঈদে বাড়ি ফেরা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa