আছে অদৃশ্য চোখ, নিজে থেকেই ভালো হয়ে যাবেন সবাই
[x]
[x]
ঢাকা, বুধবার, ৩১ শ্রাবণ ১৪২৫, ১৫ আগস্ট ২০১৮
bangla news

আছে অদৃশ্য চোখ, নিজে থেকেই ভালো হয়ে যাবেন সবাই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-১৩ ৫:৩০:২৮ পিএম
বক্তব্য রাখছেন আইজিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন আইজিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। ছবি: বাংলানিউজ

সাভার (ঢাকা): অপরাধীরা যখন জানবেন অদৃশ্য চোখগুলো তাদের অজান্তেই সারাক্ষণ অবলোকন করছে, তখন তারা নিজে থেকেই খারাপ কাজ থেকে দূরে সরে আসবেন বলে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা নিয়ে আশা ব্যক্ত করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী এ কথা বলেন।

বুধবার (১৩ জুন) দুপুরে সাভার মডেল থানা কম্পাউন্ডে সিসিটিভি প্রকল্প ও সেন্ট্রাল মনিটর অ্যান্ড কমান্ড সেন্টার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

আইজিপি বলেন, জাতীয় দিবসসহ রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ উপলক্ষে দেশি ও বিদেশি ভিভিআইপিরা সাভার জাতীয় স্মৃতিসৌধ সফর করেন। তাই কঠোর নিরাপত্তায় সিসিটিভি ব্যবস্থার চালু। এছাড়া মহাসড়কের পাশে অবস্থিত গার্মেন্টস ও অন্যান্য শিল্প প্রতিষ্ঠানের নিরাপত্তায়ও সহায়তা করবে এ ব্যবস্থা। সেইসঙ্গে সাধারণ মানুষ, যারা আইন মান্য করেন তাদের ভয় পাওয়ার কিছু নেই বলেও উল্লেখ করেন তিনি।

আরও পড়ুন>>

**‘যাত্রা নির্বিঘ্নে সমন্বিত উদ্যোগ নেওয়া হয়েছে’

তিনি বলেন, ঢাকা-আরিচা মহাসড়কের পার্শ্ববর্তী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক সার্বিক আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এ প্রকল্প। পাশাপাশি ঢাকা-আরিচা, নবীনগর-চন্দ্রা মহাসড়ক কেন্দ্রিক ডাকাতি বা ছিনতাই রোধ করাও সম্ভব হবে। এছাড়া এই প্রকল্পের মাধ্যমে আমিনবাজার-নবীনগর পর্যন্ত মহাসড়কের দুইপাশের ফিলিং স্টেশনগুলোর সাবির্ক নিরাপত্তাও নিয়ন্ত্রণে থাকবে।

জাবেদ পাটোয়ারী বলেন, মহাসড়ক কেন্দ্রিক বিভিন্ন প্রকার রাজনৈতিক সহিংসতা, যেমন- গাছ কেটে রাস্তা অবরোধ, জ্বালাও-পোড়াও ও গাড়ি ভাঙচুরের সঙ্গে জড়িতদের সনাক্তসহ গ্রেফতার করে আইনের আওতায় আনা সম্ভব হবে এটির মাধ্যমে। সবশেষ ট্রাফিক নিয়ন্ত্রণ, যানজট নিরসন ও সড়ক দুর্ঘটনা রোধে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে প্রকল্পটি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত আইজিপি মীর শহিদুল হক, ঢাকা রেঞ্জের ডিআইজি আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত ডিআইজি আসাদুজ্জামান, ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ঢাকা জেলা পুলিশের পক্ষ থেকে আমিনবাজার থেকে জাতীয় স্মৃতিসৌধ নবীনগর পর্যন্ত প্রায় ২২ কিলোমিটার রাস্তা সিসিটিভি’র আওতায় আনাসহ এর সার্ভার রুম উদ্বোধন করা হয়।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, জুন ১৩, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa