ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

খোয়াই নদীর পানি বিপদসীমার ১৭০ সেন্টিমিটার ওপরে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০০ ঘণ্টা, জুন ১৩, ২০১৮
খোয়াই নদীর পানি বিপদসীমার ১৭০ সেন্টিমিটার ওপরে খোয়াই নদী। ছবি বাংলানিউজ

হবিগঞ্জ: ভারতের ত্রিপুরা রাজ্যে ব্যাপক বৃষ্টিপাত এবং পানি বৃদ্ধির কারণে খোয়াই নদীর বাঁধ খুলে দিয়েছে ভারত। এতে করে হবিগঞ্জের পাশ দিয়ে প্রবাহিত এই নদীতে পানি বাড়ছে হু হু করে। 

এরই মধ্যে বিপদসীমার ২০০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে পানি। ফলে বন্যা আতঙ্ক ছড়িয়ে পড়েছে হবিগঞ্জবাসীর মধ্যে।



হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ বিভাগীয় প্রকৌশলী এম এল সৈকত জানান, বুধবার (১৩ জুন) সকাল সাড়ে ৯টায় হবিগঞ্জের মাছুলিয়া পয়েন্টে খোয়াই নদীর পানি ছিল ১১.২ মিটার। যা বিপদসীমার ১৭০ সেন্টিমিটার ওপরে।  বেলা সাড়ে ১২টায় ছিল ১১.৪৫ মিটার। যা বিপদসীমার ২০০ সেন্টিমিটার ওপরে। কিছুক্ষণ ধরে হবিগঞ্জের উজানে বাল্লা সীমান্তে পানি স্থির রয়েছে। অন্তত তিন ঘণ্টা যদি পানি বৃদ্ধি না পায়, তাহলে বিপদমুক্ত হওয়া যাবে।

তিনি আরো জানান,  ত্রিপুরা রাজ্যে খোয়াই নদীর উজানে থাকা চাকমাঘাট নামক স্থানে একটি ব্যারেজ রয়েছে। পানি বাড়লে সেই ব্যারেজ খুলে দেয়া হয়। গত কয়েকদিন সেখানে টানা বর্ষণের কারণে পানি বাড়ায় তারা বাঁধ খুলে দিয়েছে। ফলে হবিগঞ্জ দিয়ে প্রবাহিত নদীর পানি দ্রুত বাড়ছে।

বাংলাদেশ সময়: ১০৫৬ ঘণ্টা, জুন ১৪, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।