ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কমলাপুরে উপচেপড়া ভিড়, বুধবার ঢাকা ছাড়বে ১ লাখ মানুষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৯ ঘণ্টা, জুন ১৩, ২০১৮
কমলাপুরে উপচেপড়া ভিড়, বুধবার ঢাকা ছাড়বে ১ লাখ মানুষ কমলাপুর রেলওয়ে স্টেশনে যাত্রীদের ভিড়-ছবি-ডি এইচ বাদল

ঢাকা: পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে শহরের মানুষ এখন গ্রামের দিকে ছুটছে। মহাসড়কে যানজট এড়াতে যাত্রার জন্য অধিকাংশই ট্রেনকে বেছে নিয়েছে। প্রতিদিনই ট্রেনযোগে ৭০ হাজার মানুষ রাজধানী ঢাকা ছাড়ছে। তবে বুধবার (১৩ জুন) ট্রেনযোগে ঢাকা ছাড়বে প্রায় এক লাখ মানুষ।

রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে বুধবার ভোর থেকে ঈদযাত্রীরা আসতে শুরু করে। সকাল ৬টার আগেই স্টেশনের প্রতিটি প্লাটফর্মেই হাজার হাজার মানুষ জড়ো হতে থাকে।

**সিডিউল বিপর্যয়ে সুন্দরবন, ভোগান্তিতে যাত্রীরা

বাংলাদেশ রেলওয়ে স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী জানান, অন্যদিন কমলাপুর থেকে ৬৬টি ট্রেন ছাড়লেও বুধবার থেকে আরও পাঁচটি যোগ হয়েছে। বুধবার থেকে ঈদের আগের রাত পর্যন্ত প্রতিদিন এক লাখ মানুষ ট্রেনযোগে ঢাকা ছাড়বে।

তিনি জানান, বুধবার ৩২টি আন্তঃনগর ট্রেন, পাঁচটি ঈদ স্পেশাল, ৩৪টি মেইল এবং লোকাল ট্রেন দেশের বিভিন্ন স্থানের উদ্দেশে ঢাকা ছেড়ে যাবে।  

যাত্রা নিরাপদ করতে নিয়োজিত রয়েছে র‌্যাব, পুলিশ, গোয়েন্দা সংস্থা ও আনসার সদস্য।

আর যাত্রীরা যাতে কোনো রকম ভোগান্তির শিকার না হন এজন্য রোভার স্কাউট, রেলওয়ে পুলিশ খুলেছে তথ্যকেন্দ্র। সেখান থেকে জেনে নিতে পারবেন বিস্তারিত সব তথ্য।

বাংলাদেশ সময়: ০৬৩৮ ঘণ্টা, জুন ১৩, ২০১৮
ইএআর/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।