[x]
[x]
ঢাকা, বুধবার, ৬ আষাঢ় ১৪২৫, ২০ জুন ২০১৮

bangla news

আবারও ফুঁসে উঠেছে খোয়াই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-১৩ ৩:২৬:০৪ এএম
বাড়ছে খোয়াই নদীর পানি

বাড়ছে খোয়াই নদীর পানি

হবিগঞ্জ: ভারতের ত্রিপুরা রাজ্যে ভারী বর্ষণে পানি বৃদ্ধি পাওয়ায় খোয়াই নদীর বাঁধ খুলে দেওয়া হয়েছে। এতে হবিগঞ্জের পাশ দিয়ে প্রবাহিত এই নদীতে প্রবল বেগে পানি বৃদ্ধি পাচ্ছে। 

ইতোমধ্যে বিপদসীমার ১০০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে খোয়াই নদীর পানি। এতে আতঙ্ক দেখা দিয়েছে হবিগঞ্জবাসীর মধ্যে।

হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী এম এল সৈকত বাংলানিউজকে জানান, মঙ্গলবার (১২ জুন) রাত সাড়ে ১১টায় হবিগঞ্জের মাছুলিয়া পয়েন্টে খোয়াই নদীর পানি ছিল ১০.৫০ মিটার। যা বিপদসীমার ১০০ সেন্টিমিটার উপরে। সারাদিন পানি বৃদ্ধি অব্যাহত ছিলো।

তিনি আরও জানান, ভারতের ত্রিপুরা রাজ্যে খোয়াই নদীর চাকমাঘাট নামক স্থানে একটি ব্যারেজ রয়েছে। সেখানে পানির পরিমাণ বাড়লে খুলে দেওয়া হয় এই ব্যারেজ। গত কয়েকদিন সেখানে টানা বর্ষণের ফলে ব্যাপকভাবে পানি বৃদ্ধি পেয়েছে। ভারত ব্যারেজ খুলে দেওয়ায় হবিগঞ্জ দিয়ে প্রবাহিত নদীর পানি দ্রুত গতিতে বাড়ছে।

হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ জানান, খোয়াই নদীর পানি বৃদ্ধিতে এখনও আতঙ্কিত হওয়ার কিছু নেই। প্রশাসন থেকে নদীর পানি বৃদ্ধির ব্যাপারে মনিটরিং করা হচ্ছে। 

বাংলাদেশ সময়: ০৩২৫ ঘণ্টা, জুন ১৩, ২০১৮
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa