ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফুলগাজী-পরশুরামে ভারী বর্ষণে ৭ গ্রাম প্লাবিত 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, জুন ১২, ২০১৮
ফুলগাজী-পরশুরামে ভারী বর্ষণে ৭ গ্রাম প্লাবিত  নিরাপদ আশ্রয়ে ছুটছে মানুষ

ফেনী: ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে মুহুরী নদীর পানি বেড়ে ফেনীর ফুলগাজী ও পরশুরামের সাত গ্রাম প্লাবিত হয়েছে। এছাড়া ছাগলনাইয়া, সোনাগাজী ও ফেনী সদর উপজেলার নিম্নাঞ্চলও প্লাবিত হয়েছে। 

জানা গেছে, মঙ্গলবার (১২ জুন) দিনভর ভারী বর্ষণে ফুলগাজী সদর ইউনিয়নের উত্তর দৌলতপুর ও বরইয়া অংশের দুটি বাঁধ ভেঙে অন্তত পাঁচটি গ্রাম প্লাবিত হয়। প্লাবিত গ্রামগুলো হলো-ঘনিয়া মোড়া, উত্তর দৌলতপুর, দক্ষিণ দৌলতপুর, উত্তর বরইয়া ও দক্ষিণ বরইয়া।

ফুলগাজী সদর ইউনিয়নের দৌলতপুর ইউপি সদস্য মো. তাজুল ইসলাম জানান, মঙ্গলবার রাত ১০টার দিকে সদর ইউনিয়নের মুহুরী নদীর ফুলগাজী অংশে দুটি স্থানে ভাঙন দেখা দেয়।

খবর পেয়ে ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কিসিঞ্জার চাকমা ভাঙনের স্থান পরিদর্শন করেন।

অন্যদিকে পরশুরামের দুর্গাপুর ও রতনপুর গ্রামের অধিকাংশ এলাকা বন্যার পানিতে তলিয়ে গেছে। মঙ্গলবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে দেখা গেছে, প্লাবিত এলাকার মানুষ তাদের গবাদি পশু নিয়ে নিরাপদ স্থানের দিকে ছুটছেন।  

সোনাগাজী উপকূলীয় এলাকার নিম্নাঞ্চল প্লাবিত হয়ে ভেসে গেছে পুকুর, জলাশয়। ব্যাপক ক্ষয়ক্ষতির সম্মখীন হচ্ছে ফসলি জমি ও ঘরবাড়ি।  

ছাগলানাইয়া-মহুরীগঞ্জ সড়ক ও ফেনী- ছাগলনাইয়ার ঢাকা-চট্টগ্রাম পুরাতন মহাসড়কে হাঁটু পরিমাণ পানি জমে গেছে। ফেনী শহরের নিচু এলাকাগুলোও পানিতে তলিয়ে গেছে। সদর উপজেলার বিভিন্ন এলাকার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।  

বাংলাদেশ সময়: ০২৫৫ ঘণ্টা, জুন ১৩, ২০১৮
এসএইচডি/আরআর 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।