মনু-ধলাই নদের পানি বিপদসীমার উপরে, ৩ গ্রাম প্লাবিত
[x]
[x]
ঢাকা, বুধবার, ৩১ শ্রাবণ ১৪২৫, ১৫ আগস্ট ২০১৮
bangla news

মনু-ধলাই নদের পানি বিপদসীমার উপরে, ৩ গ্রাম প্লাবিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-১২ ৮:১০:৫৬ পিএম
মৌলভীবাজারে ৩ গ্রাম প্লাবিত

মৌলভীবাজারে ৩ গ্রাম প্লাবিত

মৌলভীবাজার: লঘুচাপের ফলে ২ দিনের টানা বৃষ্টি আর উজানের ঢলে মৌলভীবাজারের মনু ও ধলাই নদের পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এরই মধ্যে ধলাইয়ের ভাঙা বাঁধ দিয়ে পানি প্রবেশ করে ৩টি গ্রাম প্লাবিত হয়েছে। ফলে বন্যার আশঙ্কা দেখা দিয়েছে।

মঙ্গলবার (১২ জুন) দুপুর থেকে জেলার কমলগঞ্জ উপজেলার মুন্সিবাজার ইউনিয়নের করিমপুর এলাকায় ধলাইয়ের প্রতিরক্ষা বাঁধের ভাঙন এলাকা দিয়ে পানি প্রবেশ করছে।

পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) তথ্যমতে মঙ্গলবার বিকেল পর্যন্ত মনু নদের পানি বিপদসীমার ৮০ সেন্টিমিটার ও ধলাই নদে ৩৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এদিকে ধলাই নদের একটি স্থানে পুরাতন ভাঙা বাঁধ দিয়ে পানি প্রবেশ করে উপজেলার মুন্সিবাজার ইউনিয়নের করিমপুর, বাদে করিমপুর ও সোনান্দপুর গ্রামের শতাধিক বাড়িঘরে জলাবদ্ধতা দেখা দিয়েছে।

পানি উন্নয়ন বোর্ড (পাউবো) প্রকৌশলী নরেন্দ্র শংকর চক্রবর্তী বাংলানিউজকে জানান, উজানে টানা বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে মনু ও ধলাই নদের পানি বিপদসীমা অতিক্রম করেছে। ধলাইয়ের যে এলাকার বাঁধ দিয়ে পানি প্রবেশ করছে সেখানে গত বছরের জুলাই মাস থেকে ভাঙন ছিল। এ বছর বেশ কিছু বাঁধ মেরামত করতে পারলেও আমাদের নিজস্ব কোনো বরাদ্দ না থাকায় এই এলাকার বাঁধটি মেরামত করা যায়নি।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, জুন ১২, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa