ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে বাসের ফিরতি টিকিট বিক্রি শুরু ১২ জুন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৯ ঘণ্টা, জুন ১০, ২০১৮
রাজশাহীতে বাসের ফিরতি টিকিট বিক্রি শুরু ১২ জুন রাজশাহীতে বাসের ফিরতি টিকিট বিক্রি শুরু ১২ জুন। ছবি: ফাইল ফটো

রাজশাহী: নাড়ির টানে ঘরে ফেরা। আবার কাজের টানে কর্মস্থলে। প্রতি বছর ঈদের আগে ও পরের এক সপ্তাহ কাটে এভাবেই। তাই বাস ও ট্রেনে বাড়তি চাপ পড়ে।

সেই চাপ কমাতে আগাম টিকিট বিক্রি করা হয়। এরই মধ্যে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে।

তবে রাজশাহী থেকে ঢাকাগামী বাসের ফিরতি টিকিট আগামী ১২ জুন ২৬ রমজান থেকে বিক্রি শুরু হবে। একইদিনে অনলাইনেও টিকিট পাওয়া যাবে বলে জানিয়েছেন রাজশাহী বাস কর্তৃপক্ষ।

রাজশাহী মহানগরের শিরোইলে থাকা ঢাকা বাসস্ট্যান্ডের বাস কাউন্টারগুলোর পক্ষ থেকে এতথ্য জানানো হয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ন্যাশনাল ট্রাভেলস, দেশ ট্রাভেলস, হানিফ এন্টারপ্রাইজ, শ্যামলী পরিবহন, গ্রামীণ ট্রাভেলস, তুহিন ও একতা পরিবহন।

হানিফ এন্টারপ্রাইজের রাজশাহী কাউন্টার ব্যবস্থাপক মোহাম্মদ খোকন বাংলানিউজকে জানান, রাজশাহী থেকে ঢাকাগামী বাসের ঈদের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে আগামী ১২ জুন সকাল থেকে। কাউন্টারের পাশাপাশি একই সঙ্গে অনলাইনে তাদের টিকিট পাওয়া যাবে।

একই তথ্য দিয়ে রাজশাহী ন্যাশনাল ট্রাভেলসের টিকিট বিক্রেতা তুহিনুল ইসলাম জানান, এখন তাদের রাজশাহী থেকে কোনো চাপ নেই। ঘরমুখো যাত্রীদের সব চাপ ঢাকা থেকে। যে কারণে রাজশাহী থেকে অনেক সময় ফাঁকা বাসও ঢাকার উদ্দেশে ছেড়ে দিতে হচ্ছে। তবে ঈদের পর রাজশাহী থেকে কর্মস্থলমুখী যাত্রীদের চাপ বাড়বে। তখনকার কথা মাথায় রেখে এবার তারাও ১২ জুন থেকে ঈদের আগাম ফিরতি টিকিট বিক্রি কার্যক্রম শুরু করবেন। সঙ্গে তাদের অনলাইন সার্ভিসও চালু থাকবে।

এছাড়া রাজশাহী থেকে ঢাকাগামী দেশ ট্রাভেলস, শ্যামলী পরিবহন, গ্রামীণ ট্রাভেলস, তুহিন ও একতা পরিবহন কর্তৃপক্ষও একই সিদ্ধান্তের কথা জানিয়েছেন। তবে দেশ ট্রাভেলস শনিবার (৯ জুন) রাত থেকে অনলাইনে ঈদের আগাম ফিরতি টিকিট ছেড়েছে। ঈদের আগের দিন পর্যন্ত তা চলবে।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, জুন ১০, ২০১৮
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।