ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রুকু মনির যন্ত্রনাদায়ক ২১ দিন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, জুন ৪, ২০১৮
রুকু মনির যন্ত্রনাদায়ক ২১ দিন রুকু মনি/ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নওগাঁ: জন্মের পর থেকে পায়ুপথ না থাকায় অসহায় জীবন পার করছে রুকু মনি (২১ দিন) নামে একটি শিশু।

গত ১২ মে নওগাঁ শহরের কাজীর মোড় এলাকার ভাড়া বাসায় জন্ম নেয় রুকু মনি। এরপর থেকে শুধু কান্নাকাটি করতে থাকে।

জন্মের ১ দিন পর তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসা জানান তার পায়ুপথ নেই।

রুকু মনির বাবা আব্দুর রাজ্জাক বাংলানিউজকে জানান, আমরা স্বামী-স্ত্রী দু’জনই অন্যের বাড়িতে কাজ করে সংসার চালাই। ডাক্তার বলেছেন আমার মেয়ের পায়ুপথ বের করতে কয়েকবার অস্ত্রপচার করাতে হবে। এজন্য প্রয়োজন অনেক টাকার। কিন্তু এতো টাকা খরচ করে মেয়ের চিকিৎসা করানো আমাদের পক্ষে সম্ভব না। এখন আল্লাহর দিকে তাকিয়ে থাকা ছাড়া উপায় নাই।

এ বিষয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের শিশু সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. সৈয়দ সিরাজুল ইসলাম জানান, শিশুটির পায়ুপথ না থাকায় সবসময় কান্নাকাটি করে। পায়ুপথ বের করার জন্য কয়েকবার অস্ত্রপচার করতে হবে। আপাতত ওষুধ দেওয়া হয়েছে এবং প্রস্রাবের রাস্তা দিয়ে স্টিলের স্টিকের সাহায্যে পায়খানা বের হওয়ার পথ করা হয়েছে।

এদিকে শিশুটির চিকিৎসার সাময়িক দায়িত্ব নিয়েছেন নওগাঁ বেলাশেষে প্রবীণ কল্যাণ কেন্দ্রের পরিচালক তসলিমা ফেরদৌস। তিনি বাংলানিউজকে জানান, আমার বাসার পাশে রুকু মনিদের বাড়ি। তারা খুবই গরীব। যখন আমি জানতে পারলাম শিশুটির পায়ুপথ নেয়। তারপর থেকে আমি তার চিকিৎসার সাময়িক দায়িত্ব নিয়েছি। রুকুকে এরইমধ্যে রাজশাহীতে ডাক্তার দেখানো হয়েছে। ডাক্তার বলেছেন তার ওজন খুবই কম যার জন্য এখন অস্ত্রপচার করা যাবে না। এজন্য আরো কিছুদিন অপেক্ষা করতে হবে।

তিনি আরও জানান, আমি এখনো রুকু মনির পাশে আছি। তবে আমার একার পক্ষে তার চিকিৎসা করানো সম্ভব না। তাই বাংলাদেশ সরকার ও দেশবাসীর কাছে শিশুটির চিকিৎসার জন্য সাহায্য প্রার্থনা করছি। আপনারা চাইলে শিশুটি বেঁচে যাবে।

রুকু মনিকে সাহায্য পাঠানো যাবে এই বিকাশ নাম্বারটিতে- ব্যক্তিগত (01819281057)

বাংলাদেশ সময়: ২৩৩০ ঘণ্টা, জুন ০৪, ২০১৮
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ