ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেনাপোল বন্দরে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৮ ঘণ্টা, জুন ৩, ২০১৮
বেনাপোল বন্দরে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি বেনোপোল বন্দরে আগুন-ছবি-বাংলানিউজ

বেনাপোল (যশোর): বেনাপোল স্থলবন্দরের ভারতীয় ট্রাক টার্মিনালে ভয়বহ অগ্নিকাণ্ডের ঘটনায় ১০ সদস্যের তদন্ত কমিটি গঠন হয়েছে।

রোববার (০৩ জুন) বিকেলে বেনাপোল স্থলবন্দর পরিচালক (ট্রাফিক) আমিনুল ইসলামকে আহ্বায়ক করে এ তদন্ত কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন- বন্দরের উপ পরিচালক (প্রশাসন) রেজাউল করিম, সহকারী কমিশনার (ভূমি-শার্শা) আব্দুল ওয়াদুদ, কাস্টমস সহকারী কমিশনার উত্তম চাকমা, বন্দরের সহকারী পরিচালক (ট্রাফিক) মোহাম্মদ রুহুল আমিন, বেনাপোল পোর্টথানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মফিজুর রহমান, ফায়ার সার্ভিস স্টেশন অফিসার তৌহিদুর রহমান, ট্রাফিক পরিদর্শক জাবেদি বিল্লাহ, অগ্নি পরিদর্শক অহেন্দ্র কুমার দেবনাথ ও বন্দরের প্রশাসনিক কর্মকর্তা আব্দুল ওয়াদুদ মিল্কি।

বেনাপোল বন্দর পরিচালক (ট্রাফিক) আমিনুল ইসলাম বাংলানিউজকে জানান, ক্ষতিগ্রস্তদের তালিকা করা হচ্ছে। খুব দ্রুত এ তদন্ত কমিটি নির্ভুলভাবে তদন্ত প্রতিবেদন জমা দেবেন। আশা করি এ তদন্তে অগ্নিকাণ্ডের কারণ ও আমদানি পণ্যের ক্ষতির পরিমাণ জানা যাবে। এসময় টার্মিনালে কর্মরত কারও বিরুদ্ধে দায়িত্ব পালনে অবহেলার অভিযোগ উঠলে, তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে রোববার ভোরে বন্দরের ভারতীয় ট্রাক টার্মিনাালের এ অগিকাণ্ডে সব চেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বাংলাদেশের হিরো মটরসাইকেল কোম্পানি। তাদের আমদানিকৃত মটরসাইকেল ও কয়েকটি পণ্যবাহী ভারতীয় ট্রাক পুড়ে ছাই হয়ে যায়। এছাড়া ক্ষতির শিকার হয়েছেন বাংলাদেশি বেশ কয়েক জন সুতা, তুলা ও কেমিক্যাল পণ্যের আমদানি কারক।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, মে ০৩, ২০১৮
এজেডএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।