ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাঘাইছড়িতে নিহতদের ময়নাতদন্ত শেষ, আটকের প্রতিবাদে মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, মে ২৯, ২০১৮
বাঘাইছড়িতে নিহতদের ময়নাতদন্ত শেষ, আটকের প্রতিবাদে মিছিল পাহাড়ি তিন সংগঠনের বিক্ষোভ-মিছিল, ছবি: বাংলানিউজ

খাগড়াছড়ি: বাঘাইছড়িতে দুর্বৃত্তদের গুলিতে নিহত তিন ইউপিডিএফ কর্মীর ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।এ ঘটনায় চট্টগ্রাম থেকে তিনজনকে আটকের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ-মিছিল করেছে পার্বত্য চট্টগ্রামের অন্যতম আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত তিনটি পাহাড়ী সংগঠন।

মঙ্গলবার (২৯ মে) দুপুরে খাগড়াছড়ি সদর হাসপাতাল মর্গে এ ময়নাতদন্ত সম্পন্ন করা হয়েছে। পরে পুলিশ প্রহরায় মরদেহ তিনটি বাঘাইছড়িতে নিয়ে যাওয়া হয়।

এর আগে সকালে কড়া নিরাপত্তায় মরদেহ তিনটি আনা হয়েছিলো।

সাজেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল আনোয়ার বাংলানিউজকে জানান, মরদেহগুলো পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হবে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে হত্যা মামলা দায়ের করার প্রস্তুতি নিচ্ছে।

এদিকে এ হত্যাকাণ্ডের ঘটনায় চট্টগ্রাম থেকে তিনজনকে আটক করা হয়েছে। দুপুরে ওই তিনজনকে আটকের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ইউপিডিএফ সমর্থিত গণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ী ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশন।

মিছিলটি শহরের স্বণির্ভর এলাকা থেকে একটি মিছিল বের করে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন- গণতান্ত্রিক যুব ফোরামের জেলা শাখার সভাপতি বরুণ চাকমা, সাধারণ সম্পাদক রতন স্মৃতি চাকমা, পাহাড়ীছাত্র পরিষদের জেলা সম্পাদক অমল ত্রিপুরা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, মে ২৯, ২০১৮
এডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।