ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সামান্য বৃষ্টিতেই ডুবছে চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ সড়ক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৩ ঘণ্টা, মে ২৮, ২০১৮
সামান্য বৃষ্টিতেই ডুবছে চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ সড়ক সামান্য বৃষ্টি হলেই পানি জমে চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ আঞ্চলিক সড়কে

চাঁপাইনবাবগঞ্জ: বড় বড় খানাখন্দ পুরো সড়ক জুড়ে। কোথাও কোথাও ইটের সলিং দিয়ে সংস্কারের চেষ্টা করা হয়েছে। তবে সামান্য বৃষ্টি হলেই সড়ক ডুবছে পানিতে। 

এমনই চিত্র দেখা গেছে চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ আঞ্চলিক সড়কের। এতে চরম ভোগান্তিতে পড়েছেন স্থানীয়রা।

চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ অংশের মহানন্দা ব্রিজের টোলপ্লাজা, বহালাবাড়ি, শিবগঞ্জের ইসরাইল মোড়, কানসাট বাজার, ধোবড়া ও সোনামসজিদ ট্রাক টার্মিনাল থেকে জিরো পয়েন্ট পর্যন্ত আঞ্চলিক সড়কের বেহাল দশা। মাত্রাতিরিক্ত যান চলাচল এবং বন্দর থেকে পাথরবাহী ভারী যান চলাচলের জন্য সড়কজুড়ে সৃষ্টি হয়েছে বড় বড় খানাখন্দ।

সামান্য বৃষ্টিতে সড়ক ডুবে সৃষ্টি হচ্ছে যানজটকানসাট বাজার এলাকার ৫শ’৪০ মিটার রাস্তা মেরামত কাজ শেষ হলেও বাজারের পরের বাঁশবাড়ি এলাকার ২শ’ মিটার রাস্তা যানচলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

বহালাবাড়ি মোড়ে একটু বৃষ্টি হলেই পানি জমে যায়। এতে এই মোড়ে প্রায়ই যানজট সৃষ্টি হচ্ছে।

বহালাবাড়ি মোড় এলাকার বাসিন্দা জাহিদ হাসান। তিনি বাংলানিউজকে বলেন, সামান্য বৃষ্টিতেই বহালাবাড়ি মোড়ে পানি জমে যায়। বছরের প্রায়ই সময়ই সড়কটিতে পানি জমে থাকে। পানি নিষ্কাশন ব্যবস্থা না থাকায় আমাদের ভোগান্তিতে পড়তে হচ্ছে।

এ ব্যাপারে সড়ক ও জনপদ চাঁপাইনবাবগঞ্জ অফিসের নির্বাহী প্রকৌশলী ফারহান দাউদ জানান, এ আঞ্চলিক সড়কের কয়েকটি স্থানে বিটুমিন উঠে গেছে। আসন্ন জুনের আগেই সড়কটি মেরামত করা হবে। ইতোমধ্যে টেন্ডারের উদ্যোগও নেওয়া হয়েছে। যেসব স্থানে পানি জমে বিটুমিন নষ্ট হচ্ছে সেসব জায়গায় কংক্রিটের ঢালাই দিয়ে মেরামত কাজ প্রক্রিয়াধীন। বড় আকারের সংস্কারের উদ্যোগ নেওয়া হবে আসন্ন বর্ষা মৌসুমের পর।  

তিনি আরও জানান, আশা করি চাঁপাইনবাবগঞ্জের আঞ্চলিক সড়কগুলোর কাজ ঈদের আগেই শেষ হবে। ঈদে এবার বাড়িমুখো যাত্রীদের রাস্তায় ভোগান্তি পোহাতে হবে না।

বাংলাদেশ সময়: ০৯১২ ঘণ্টা, মে ২৮, ২০১৮
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।