ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাজারীবাগে চোলাই মদের কারখানা, আটক শতাধিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৮ ঘণ্টা, মে ২৭, ২০১৮
হাজারীবাগে চোলাই মদের কারখানা, আটক শতাধিক হাজারীবাগে অভিযানে আটক শতাধিক

ঢাকা: রাজধানীর হাজারীবাগের গণকটুলি এলাকায় সুইপার কলোনিতে মাদকবিরোধী সাঁড়াশি অভিযানে চোলাই মদের কারখানার সন্ধান পেয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সদস্যরা।

প্রায় তিন ঘণ্টা ধরে পরিচালিত এ অভিযানে মাদকের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে শতাধিক আটক করা হয়েছে।

রোববার (২৭ মে) সকাল ১১টার পর থেকে এলাকার চারপাশ থেকে ঘিরে প্রায় ৭শ' পুলিশ সদস্য অভিযানে অংশ নেয়।

**এবার হাজারীবাগের গণকটুলিতে পুলিশের অভিযান

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১১টার দিকে সাজোয়া যান, জলকামান, প্রিজন ভ্যান, অ্যাম্বুলেন্সসহ বিপুল সংখ্যক পুলিশ সদস্য ওই এলাকা চারপাশ থেকে ঘিরে ফেলে। এরপর ভেতরে ঢুকে চিরুনি অভিযান চালায়।

ডিএমপি'র রমনা বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) আব্দুল্লাহিল কাফি বাংলানিউজকে বলেন, অভিযানে রমনা পুলিশের সঙ্গে ডিবি, ডগ স্কোয়াড, সোয়াটের সদস্যরাও অংশ নিয়েছে।

হাজারীবাগে ডিএমপির অভিযানএখানে চোলাই মদের একটি কারখানা পাওয়া গেছে জানিয়ে তিনি বলেন, প্রায় ১৫শ' লিটার মদ জব্দ করা হয়েছে। এছাড়া ৩শ' পিস ইয়াবাসহ গাঁজা ও ফেন্সিডিল উদ্ধার করা হয়েছে।

মাদক বিক্রি ও সেবনের দায়ে ৫ নারীসহ শতাধিক বাসিন্দাকে আটক করা হয়েছে। এদের মধ্যে যাচাই-বাছাই করে আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

এডিসি আরও বলেন, অভিযানের সময় দেখা যায়, পুলিশের উপস্থিতি টের পেয়ে অনেকেই বাইরে তালা লাগিয়ে ঘরের ভেতরে অবস্থান করছিলো। পরে তালা ভেঙে পুলিশ সদস্যরা ভেতরে ঢুকে তাদের আটক করে।

তিনি বলেন, ছোট একটি জায়গায় বিপুল পরিমাণ মানুষের বসবাস। তাই এখানে অভিযানের আগে বিভিন্ন বিষয় খেয়াল রাখতে হয়েছে। আমাদের সর্বোচ্চ প্রস্তুতি ছিলো। তবে এসময় আমাদের কোনো ধরনের বাধার সম্মুখিন হতে হয়নি।  

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, মে ২৭, ২০১৮
পিএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad