ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেরি বিকল, ভোলা-বরিশাল রুটে গাড়ির দীর্ঘ লাইন

ছোটন সাহা, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, মে ২৬, ২০১৮
ফেরি বিকল, ভোলা-বরিশাল রুটে গাড়ির দীর্ঘ লাইন ফেরি বিকল, ভোলা-বরিশাল রুটে গাড়ির দীর্ঘ লাইন

যান্ত্রিক ত্রুটির কারণে ভোলা-বরিশাল রুটের একটি ফেরি বিকল হয়ে পড়ায় উভয় পাড়ে সৃষ্টি হয়ে তীব্র যানজটের। এতে দুর্ভোগে পোহাচ্ছেন সাধারণ যাত্রী ও পরিবহন শ্রমিকরা। 

ফেরি বিকল থাকায় জেলার সঙ্গে সড়ক পথে বরিশালসহ দেশের দক্ষিন-পশ্চিমাঞ্চলের পণ্য পরিবহন ও যোগাযোগ মারাত্বকভাবে ব্যহত হচ্ছে।

এদিকে ঘাটে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেও ফেরির সিরিয়াল পাচ্ছেন না ট্রাক চালকরা।

এমনকি সিরিয়াল পেতে কারো পুরো দিনও কেটে যাচ্ছে। নির্ধারিত সময় পৌঁছতে না পারায় কাচামাল নষ্ট হয়ে যাচ্ছে।

শনিবার (২৬ মে) সন্ধ্যার পরও ভেদুরিয়া ঘাটে শতাধিক এবং লাহারহাট ঘাটে ৮০টি পণ্যবাহী গাড়ি পারাপারের অপেক্ষায় রয়েছে।

এদিকে ঈদ সামনে, এসময় ফেরি বিকল হয়ে পড়ায় ব্যবসায়ীদের বড় ধরনের লোকসানের আশঙ্কা করা হচ্ছে।

ভোলা-বরিশাল সড়ক পথের তেঁতুলিয়া নদীর ভেদুরিয়া-লাহারহাট রুটে প্রতিদিন কৃষ্ণচুড়া, অপরিজিতা ও দোলনচাঁপা নামের ৩টি ফেরি চলাচল করে। কিন্তু শুক্রবার (২৫ মে) সকালে হঠাৎ করেই দোলনচাঁপা নামের ফেরিটি যান্ত্রিক ত্রুটির কারণে বিকল হয়ে পড়ে।

এতে মাত্র দুটি ফেরি দিয়ে পারাপার করে গাড়ির জট কমানো সম্ভব হচ্ছে না। উভয় পাড়ে আটকা পড়েছে অন্তত দেড় শতাধিক পণ্যবাহী পরিবহন।

ভেদুরিয়া ফেরি ঘাটে গিয়ে দেখা গেছে, পারাপারের অপেক্ষায় প্রায় দেড় কিলোমিটার জুড়ে যানবাহনের দীর্ঘ লাইন। এসব পরিবহনে ধান, চাল, কাঠ, বিস্কুট, গ্যাস, সিমেন্ট ও ছোট মাছের পোনা রয়েছে।

ট্রাক চালক হেলাল উদ্দিন বাংলানিউজকে বলেন, কক্সবাজারের  উখিয়া থেকে এসেছি বরিশাল যাবো, কিন্তু তিন দিনেও গন্তব্যে যেতে পারছিনা।

লালমোহন থেকে ধান বোঝাই করে করে আসা ট্রাক চালক রবিউল ও আবদুর রহমান বলেন, ধান নিয়ে ঝিনাইদাহ যাব, কিন্তু যেতে না পারায় চরম দুর্ভোগে রয়েছি, ওদিকে সময় মতো যেতে না পারলে ধানের পচন ধরবে।

এ বিষয়ে যোগাযোগ করা হলে ফেরির ইনচার্জ মোয়াজ্জেম হোসেন বাংলানিউজকে জানান, একটি ফেরি নষ্ট হওয়ায় কিছুটা যানজটের সৃষ্টি হয়েছে, দ্রুত বিকল ফেরি মেরামতের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ২৩২২ ঘণ্টা, মে ২৬, ২০১৮
এসআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।