ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাতীয় ৪ নেতাকে যথাযথ মর্যাদা দেওয়ার দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, মে ২৬, ২০১৮
জাতীয় ৪ নেতাকে যথাযথ মর্যাদা দেওয়ার দাবি আলোচনা সভা ও ইফতার পার্টিতে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা পরিষদের নেতারা। ছবি: বাংলানিউজ

ঢাকা: জাতীয় চার নেতাকে যথাযথ মূল্যায়ন ও মর্যাদা দেওয়ার দাবি জানিয়েছে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা পরিষদ।

‘শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ উপলক্ষে শনিবার (২৬ মে) রাজধানীর তোপখানায় বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ ভবনে আয়োজিত আলোচনা সভা ও ইফতার পার্টিতে পরিষদের নেতারা এ দাবি করেন।

তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে এই দেশ স্বাধীন হয়েছে।

কিন্তু এই স্বাধীনতা অর্জনের ক্ষেত্রে যে চার নেতা (এএইচএম কামরুজ্জামান, মুহাম্মদ মনসুর আলী, তাজউদ্দীন আহমদ ও সৈয়দ নজরুল ইসলাম) বড় ধরনের ভূমিকা রেখেছেন। অথচ গত ৪৭ বছর ধরে যে যতবার ক্ষমতায় এসেছেন, তারা কেবল ক্ষমতায় টিকে থাকার জন্য কাজ করেছেন। কিন্তু বঙ্গবন্ধুর সহযোগী এই চার নেতাকে সঠিকভাবে মর্যাদা দেননি। বর্তমান সরকার বঙ্গবন্ধুর সরকার, তাই বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার প্রতি আহ্বান জানাচ্ছি যেন জাতীয় চার নেতাকে রাষ্ট্রীয়ভাবে যথাযথ মর্যাদা দেওয়া হয়।
 
পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক আবুল কালাম আজাদ পাটোয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন কেরানীগঞ্জ উপজেলার চেয়ারম্যান শাহীন আহমেদ, ঢাকা শিশু হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. আব্দুল আজিজ এবং সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যাপক সোলায়মান চৌধুরী সুজন।

 বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, মে ২৬, ২০১৮
 এমএফআই/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।