ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অর্থের অভাবে ঝরে পড়বে না কোনো শিক্ষার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, মে ২৬, ২০১৮
অর্থের অভাবে ঝরে পড়বে না কোনো শিক্ষার্থী

ঝালকাঠি: অর্থের অভাবে আর কোনো শিক্ষার্থী যেন ঝরে না পড়ে সেইজন্য সরকার বিভিন্ন উদ্যোগ নিয়েছে। বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যের বই তুলে দেয়া হচ্ছে। অসহায়-গরীব ও মেধাবী শিক্ষার্থীদের জন্য সরকার বৃত্তি প্রদান করছে। আজ দেশের গ্রাম পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে সরকার কম্পিউটার ল্যাব করে দিয়েছে।

শনিবার (২৬ মে) দুপুরে ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অসহায়-গরিব ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান ও দুস্থদের মধ্যে রমজানের খাদ্য বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ যখন ক্ষমতা গ্রহণ করে তখন দেশে শিক্ষার হার ছিল ৪৭ শতাংশ।

এখন সেটা হয়েছে ৮১ শতাংশ। আজ আমরা ক্লাশরুমকে ডিজিটালাইজেশনের আওতায় আনছি। মাল্টিমিডিয়ায় ক্লাশ নেওয়া হচ্ছে।  

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী আসিকুল ইসলাম, বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজের শিক্ষার্থী ফারজানা আক্তার প্রমুখ।

মুসলিম এইড বাংলাদেশের প্রতিনিধি ইকবাল আহম্মেদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হক, ঝালকাঠি জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার প্রমুখ।

অনুষ্ঠানে বেসরকারি উন্নয়ন সংস্থা মুসলিম এইড বাংলাদেশের উদ্যোগে ৪০ জন গরীব ও মেধাবী শিক্ষার্থীকে তিন লাখ টাকা শিক্ষা বৃত্তি দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, মে ২৬, ২০১৮
এমএস/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।