ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে রাবি ছাত্রীসহ আটক ৫

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, মে ২৬, ২০১৮
নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে রাবি ছাত্রীসহ আটক ৫

রাজশাহী: রাজশাহীতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক ছাত্রীসহ পাঁচজন আটক হয়েছেন।

শনিবার (২৬ মে) দুপুর ১২টার দিকে রাজশাহী সরকারি সিটি কলেজ ও পলিটেকনিক ইনস্টিটিউট কেন্দ্র থেকে তাদের আটক করে পুলিশ।

আটকরা হলেন- বগুড়ার শান্তাহার এলাকার সেলিম শেখের মেয়ে রাবি শিক্ষার্থী তুসমির শেখ, বগুড়ার সোনাতলার নুরান এলাকার জাহিদুল ইসলামের ছেলে সাইদুর রহমান, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থানার সাবেকলা ভাঙ্গা গ্রামের আবু বক্কারের ছেলে সারোয়ার জাহান, রাজশাহীর মোহনপুর থানার বাটোপাড়া গ্রামের আহাদ আলীর ছেলে আলমগীর হোসেন ও রাজশাহী মহানগরের সাধুর মোড় এলাকার আমির আহমের ছেলে সালেহ আহমেদ।

রাজশাহীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমন উল্লাহ বাংলানিউজকে জানান, দুপুরে জেলা প্রশাসক এস এম আব্দুল কাদের ও চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইফুল ইসলাম রাজশাহীতে অনুষ্ঠিত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার কেন্দ্রগুলো পরিদর্শন করছিলেন।

পরিদর্শনকালে তারা পরীক্ষায় জালিয়াতি চক্রকে আটকের ব্যাপারে অভিযান শুরু করেন। এসময় রাজশাহী সিটি কলেজের পরীক্ষা কেন্দ্রে অন্য এক প্রার্থীর হয়ে পরীক্ষা দেওয়ার দায়ে তুসমিরকে আটক করা হয়। পরে তার দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী এ চক্রের মূলহোতা সারোয়ার জাহানসহ অন্যদের আটক করা হয়। পরে তাদের থানায় সোপর্দ করা হয়।  

এদিকে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট কেন্দ্রে প্রক্সি দিতে গিয়ে মহানগরের সাধুরমোড় এলাকার সালেহ আহমেদ আটক হন। আটক হওয়ার পরে তাকে নিয়েও অভিযানে নামে চন্দ্রিমা থানা পুলিশ। পরে তাকে ছাড়া আর কাউকে আটক করা যায়নি।

রাজশাহীর চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুময়ান কবির বাংলানিউজকে জানান, সালেহকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হবে।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, মে ২৬, ২০১৮
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ