ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মামলা প্রত্যাহারের দাবিতে আইনজীবীদের আল্টিমেটাম

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৫ ঘণ্টা, মে ২৬, ২০১৮
মামলা প্রত্যাহারের দাবিতে আইনজীবীদের আল্টিমেটাম

দিনাজপুর: দিনাজপুরে আইনজীবীদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা আগামী ৭২ ঘণ্টার মধ্যে প্রত্যাহার করা না হলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দিয়েছে জেলা আইনজীবী সমিতি। 

শনিবার (২৬ মে) দিনাজপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট নুরুজ্জামান জাহানী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. তৌহিদুল ইসলাম সরকার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, একটি ছোট্ট ঘটনাকে কেন্দ্র করে জেলা প্রশাসন পক্ষ থেকে বিশাল ঘটনায় রূপান্তরের অপচেষ্টা চলছে।

বিষয়টি আলোচনার মাধ্যমে সমাধান করা যায়। কিন্তু জেলা প্রশাসন সমাধানে না গিয়ে ৭ আইনজীবীর বিরুদ্ধে মিথ্যা মামলা করেছে। এ নিয়ে জেলার আইনজীবীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। জেলা প্রশাসনকে এ ব্যাপারে দ্রুত পদক্ষেপ নিতে হবে। আগামী ৭২ ঘণ্টার মধ্যে তাদের দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। মামলা প্রত্যাহার না হলে জেলা আইনজীবী সমিতি আগামী ৭২ ঘণ্টার পর কঠোর কর্মসূচির ঘোষণা দেবে।  

বৃহস্পতিবার (২৪ মে) জেলা প্রশাসক কার্যালয়ে মোটরসাইকেল রাখাকে কেন্দ্র করে প্রথমে একজন আইনজীবীকে লাঞ্ছিত করে জেলা প্রশাসক কার্যালয়ের স্টাফরা। পরে আইনজীবীরা জেলা প্রশাসক কার্যালয়ের স্টাফদের লাঞ্ছিত করে। এ বিষয়ে দিনাজপুর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের গোপনীয় সহকারী মো. আমিনুর রহমান বাদী হয়ে ৭ আইনজীবীর নাম উল্লেখ করে ২০০২ সালের দ্রুত বিচার আইনে দিনাজপুর কোতয়ালী থানায় মামলা করেন।  

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, মে ২৬, ২০১৮
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।