ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজধানীতে পচা মাংস বিক্রির দায়ে ৪ জনের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৩ ঘণ্টা, মে ২৫, ২০১৮
রাজধানীতে পচা মাংস বিক্রির দায়ে ৪ জনের কারাদণ্ড

ঢাকা: রাজধানীর কাপ্তান বাজারে পচা মাংস বিক্রির দায়ে চারজনের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া মাংসের নির্ধারিত মূল্য তালিকার চেয়ে বেশি দাম রাখায় সাত দোকানিকে চার লাখ টাকা জরিমানা ও প্রায় ৩০ মণ পচা মাংস জব্দ করে ধ্বংস করা হয়েছে।

শুক্রবার (২৫ মে) দুপুরে বিভিন্ন মাংসের দোকানে পচা মাংস বিক্রির প্রমাণ পেয়ে র‌্যাবের-১০ নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

সারওয়ার আলম বাংলানিউজকে জানান, গরুর মাংসের কেজি ৪৫০ টাকা ও বিদেশি গরুর মাংস ৪২০ টাকা নির্ধারণ থাকলেও কাপ্তান বাজারের এসব দোকানিরা ৫শ টাকা দরে মাংস বিক্রি করতে দেখা গেছে। পাশাপাশি ভেড়ার মাংস ৬শ টাকা নির্ধারণ থাকলেও তা ৭শ টাকা ও ছাগলের মাংস ৭২০ টাকা নির্ধারণ থাকলেও সেখানে ৮শ টাকা কেজিতে বিক্রি হচ্ছিলো।

৩০ মণের বেশি পচা মাংস জব্দ করা হয়েছে জানিয়ে তিনি বলেন, জব্দ হওয়া মাংস বাজারের ফ্রিজে রাখা ছিল। যা প্রায় দীর্ঘ ছয় মাস আগের। জব্দ হওয়া মাংস বিভিন্ন রেস্টুরেন্ট ও হোটেলে বিক্রি করা হতো।  

দোকানগুলোতে খাসির মাংসের ওজন বাড়াতে পানিতে ভিজিয়ে রাখতে দেখা গেছে। ১১টি মাংসের দোকানে অভিযান চালিয়ে সাতজনকে জরিমানা ও চার বিক্রেতাকে সাজা দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, মে ২৫, ২০১৮
পিএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ