ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রসাধন সামগ্রীর কৌটায় ইয়াবার চালান!  

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৪ ঘণ্টা, মে ২৫, ২০১৮
প্রসাধন সামগ্রীর কৌটায় ইয়াবার চালান!   কৌটার ভেতরে ইয়াবার চালান

ময়মনসিংহ: প্রসাধন সামগ্রীর কৌটার ভেতর বিশেষ কায়দায় রাখা হয়েছিল ইয়াবা। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে বড় রকমের ইয়াবার চালান ময়মনসিংহ নগরীতে প্রবেশ করতে এ কৌশলের পাশাপাশি বেছে নেওয়া হয়েছিল এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসকে। 

গোপন তথ্যের ভিত্তিতে বুধবার (২৩ মে) দিনগত রাতে নগরীর সেহড়া চামড়াগুদাম এলাকা থেকে ৩৭ হাজার ৫শ’ পিস ইয়াবাসহ দুইজনকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।  

আটকেরা হলেন মো. আলী রাজ (২০) ও মো. রুবেল মিয়া ওরফে নিরব (২০)।

 

বৃহস্পতিবার (২৪ মে) দুপুরে র‌্যাব-১৪ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর শেখ নাজমুল আরেফিন পরাগ এসব তথ্য জানান।  

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, এখানকার মাদক ব্যবসায়ীরা চট্টগ্রাম থেকে কুরিয়ার সার্ভিস এস এ পরিবহনের মাধ্যমে ময়মনসিংহ নগরীতে মাদক তথা ইয়াবার চালান কৌশলে আনা-নেওয়া করে।  

এ তথ্যের সত্যতা যাচাই এবং আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য ঘটনার সঙ্গে সম্পৃক্ত মাদক ব্যবসায়ী চক্রের উপর র‌্যাবের গোয়েন্দা নজরদারি চালানো হয় এবং সত্যতা পাওয়া যায়।  

এরই পরিপ্রেক্ষিতে রাতে নগরীর সেহেড়া চামড়াগুদাম এলাকায় অবস্থিত এস এ পরিবহন থেকে মাদকের একটি চালান মাদক ব্যবসায়ী চক্রের দুই লোক নিয়ে যাবে এমন তথ্য মিললে তাৎক্ষণিকভাবে অভিযান চালানো হয়।  

পরে নগরীর সেহেড়া চামড়া গুদাম এলাকা থেকে এস এ পরিবহনের পার্সেল সাজনী প্রসাধনী’র এক কার্টন কসমেটিকসসহ দুইজনকে আটক করা হয়। মূলত কসমেটিকসের কার্টনটি তল্লাশি করে দেখা যায়, প্রসাধন সামগ্রীর কৌটার ভেতরে বিশেষ কায়দায় ইয়াবার চালান দেওয়া হয়েছে। পরে কার্টন তল্লাশি করে ৩৭ হাজার ৫শ’ পিস ইয়াবা উদ্ধার করা হয়। উদ্ধার করা ইয়াবার মূল্য ১ কোটি ১২ লাখ ৫০ হাজার টাকা।  

সংবাদ সম্মেলনে ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর শেখ নাজমুল আরেফিন পরাগ আরও জানান, প্রাথমিকভাবে জানতে পেরেছি আটক আলী রাজের বিরুদ্ধে চট্টগ্রাম মেট্রোপলিটন, চট্টগ্রামের বাকলিয়া থানায় মাদক মামলা এবং আসামি রুবেল মিয়া ওরফে নিরবের বিরুদ্ধে নেত্রকোনা জেলার কলমাকান্দা থানায় মামলা রয়েছে।  

পরে তাদের বিরুদ্ধে মাদক আইনে কোতোয়ালী মডেল থানায় মামলা করা হয়।  

বাংলাদেশ সময়: ১২০৩ ঘণ্টা, মে ২৪, ২০১৮ 
এমএএএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।