ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অবসরে উপ-পরিচালক, প্রায় ২ কোটি টাকার মামলা দায়ের দুদকের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৫ ঘণ্টা, মে ২৪, ২০১৮
অবসরে উপ-পরিচালক, প্রায় ২ কোটি টাকার মামলা দায়ের দুদকের

সিলেট: সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের (সিওমেক) সাবেক উপ-পরিচালক ডা. আব্দুস সালামসহ চারজনের বিরুদ্ধে দু’টি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (২৪ মে) দুদকের উপ-পরিচালক মাহবুবুল আলম বাদি হয়ে সিলেট কোতোয়ালি মডেল থানায় এ মামলা দু’টি (নং-৪৯ ও ৫০) দায়ের করেন।

মামলা দু’টিতে জাল বিল ভাউচার তৈরি করে ১ কোটি ৭৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়।

অভিযুক্ত অন্যরা হলেন- হাসপাতালের কর্মচারী জাকির হোসেন, হাসপাতালের সাবেক হিসাব রক্ষক আব্দুল কুদ্দুস ও ঠিকাদার মেসার্স তাহের এন্টারপ্রাইজের সত্বাধিকারী আবু তাহের।

অভিযোগে বলা হয়, ২০১৫-১৬ অর্থ বছরে মেডিকেল কলেজ হাসপাতালের কথিত সামগ্রী সরবরাহের নামে জালিয়াতি ও ক্ষমতার অপব্যবহারের ভুয়া বিল ভাউচার তৈরি করে টাকা আত্মসাত করেন সাবেক উপ-পরিচালক ডা. আব্দুস সালাম।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌসুল হোসেন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, থানায় দায়ের করা ৪৯ নম্বর মামলায় আবু তাহের কুদ্দুস, ডা. আব্দুস সালামকে আসামি করা হয়েছে।

একইভাবে ৫০ নম্বর মামলায় বিভিন্ন কাজের খাত দেখিয়ে সীল-স্বাক্ষর জাল করে আত্মসাতের অভিযোগ আনা হয়। এ মামলায় জাকির আবু তাহের ও ডা. আব্দুস সালামকে আসামি করা হয়েছে।

হাসপাতাল সূত্র জানায়, ডা. আব্দুস সালাম প্রায় বছরখানেক আগে অবসরে যান। তাই এ বিষয়ে বিস্তারিত কিছু বলতে পারেননি সংশ্লিষ্টরা।

বাংলাদেশ সময়: ০৪৩০ ঘণ্টা, মে ২৫, ২০১৮
এনইউ/এইচএমএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।