ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ত্রিশালে নজরুল জন্মজয়ন্তী, থাকবেন রাষ্ট্রপতি 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, মে ২৪, ২০১৮
ত্রিশালে নজরুল জন্মজয়ন্তী, থাকবেন রাষ্ট্রপতি 

ময়মনসিংহ: এবার ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের স্মৃতি বিজড়িত নজরুল একাডেমি মাঠে জাতীয় পর্যায়ে তিন দিনব্যাপী নজরুল জন্মজয়ন্তী উদযাপিত হতে যাচ্ছে। এরই মধ্যে এ উপলক্ষে প্যান্ডেল তৈরি ও মঞ্চ প্রস্তুতির কাজ সম্পন্ন হয়েছে। 

শুক্রবার (২৫ মে) বিকেল ৩টায় নজরুল মঞ্চে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ।  

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন রিমির সভাপতিত্বে বিশেষ অতিথি থাকবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ও ধর্মমন্ত্রী প্রিন্সিপাল মতিউর রহমান।

 

এতে স্বাগত বক্তব্য রাখবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মসিউর রহমান। স্মারক বক্তা হিসেবে থাকবেন বেগম আকতার কামাল।  
এছাড়া আগামী শনিবার (২৬ মে) ও রোববার (২৭ মে) নজরুল মঞ্চে নজরুলের জীবনী নিয়ে আলোচনা, গান, নৃত্য ও  নাট্যানুষ্ঠান হবে। এছাড়া তিনদিনই থাকবে নজরুল মেলা।  

প্রতিবারের মতো এবারও নজরুল একাডেমি ও নজরুল কলেজ মাঠের আয়োজনে থাকছে নজরুল গ্রামীণ ও বইমেলা। এরই মধ্যে গ্রামীণ মেলায় যোগ দিতে দেশের বিভিন্ন স্থান থেকে আসতে শুরু করেছেন ব্যবসায়ীরা।  
বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, মে ২৪, ২০১৮ 
এমএএএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।