ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

উত্তর সিটি কর্পোরেশনের বাজার মনিটরিং

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, মে ২৪, ২০১৮
উত্তর সিটি কর্পোরেশনের বাজার মনিটরিং বাজার মনিটরিংয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুর টাউন হল কাঁচাবাজার ও শ্যামলীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। এ সময় অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি ও রাস্তা দখল করে ব্যবসা পরিচালনা করার অপরাধে ১ লাখ ২৫ হাজার টাকা জরিমানা আদায় করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৪ মে) দুপুরে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাজিদ আনোয়ারের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

মোহাম্মদপুর কাঁচাবাজারে দ্রব্যমূল্য তালিকা প্রদর্শন না করা ও অতিরিক্ত দাম নেওয়ায় ৩টি সবজি দোকান ও ৩টি মুদি দোকানের প্রত্যেককের কাছ থেকে ১০ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়।

এছাড়া ফুটপাত ও চলাচলের রাস্তা দখল করে ব্যবসা পরিচালনার অপরাধে ২টি ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে শ্যামলীতে অস্বাস্থ্যকর উপায়ে খাবার বিক্রির অপরাধে মুসলিম সুইটস ও কাঁচা লংকা রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

নির্বাহী ম্যজিস্ট্রেট মো. সাজিদ আনোয়ার বলেন, রমজান মাসে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখা, অবৈধ দখল উচ্ছেদ ও নিরাপদ খাদ্য নিশ্চিত করার লক্ষ্যে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে।  

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৯৩৫, মে ২৪, ২০১৮
ইএআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।