ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নেত্রকোনায় ছয়দিনে মাদকসহ আটক ২৯১, নিহত ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, মে ২৪, ২০১৮
নেত্রকোনায় ছয়দিনে মাদকসহ আটক ২৯১, নিহত ১

নেত্রকোনা: ‘চলো যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধ’ স্লোগানে সারাদেশের মতো নেত্রকোনায় চলছে মাদকবিরোধী বিশেষ অভিযান। গত ছয়দিনে জেলা সদরসহ দশ উপজেলা থেকে এ অভিযানে বিপুল পরিমাণ বিভিন্ন ধরনের মাদকসহ ২৯১ জনকে আটক করেছে পুলিশ। এরমধ্যে সদর থানায় পুলিশের সঙ্গে ‘বন্ধুকযুদ্ধে’  এক মাদক বিক্রতা নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৪ মে) দুপুরে নেত্রকোনার পুলিশ সুপার (এসপি) জয়দেব চৌধুরী মাদকবিরোধী চলমান অভিযান প্রসঙ্গে কথা বলতে গিয়ে বাংলানিউজে এসব তথ্য জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে পুলিশ সারাদেশে মাদকবিরোধী অভিযান শুরু করেছে।

দেশ থেকে মাদক নির্মূল করতে প্রয়োজনীয় সবকিছু করতে আইন-শৃঙ্খলা বাহিনী সদা প্রস্তুত। সেক্ষেত্রে নিজের জীবন দিতেও আমরা দ্বিধা করবো না। এ যুদ্ধে সফল হতে নেত্রকোনা জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা থেকে শুরু করে প্রত্যেক পুলিশ সদস্য তৎপর রয়েছেন।  

চব্বিশ ঘণ্টা তারা মাদকের বিরুদ্ধে কাজ করে যাচ্ছেন। গত ছয়দিনে তারা মাদক বিক্রেতা ও মাদকসেবী আটক ছাড়াও বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয়েছে। এরমধ্যে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ মাদক বিক্রেতা হত্যাসহ একাধিক মামলার আসামি সন্ত্রাসী মো. আমজাদ হোসেন (৩২) নিহত হয়েছে বলেও জানান তিনি।

জব্দ হওয়া মাদকের মধ্যে রয়েছে- ২ কেজি ৮২৫ গ্রাম হেরোইন, ৭০৮ পিস ইয়াবা, ২৮০ পিস নেশার ইনজেকশন, ৩৩ লিটার দেশীয় তৈরি মদ, ৪ বোতল ভারতীয় মদ, ২৯ বোতল ফেনসিডিল ও ৯ কেজি ৮৪০ গ্রাম গাঁজা।

এসপি জয়দেব চৌধুরী আরও বলেন, এখানেই মাদকবিরোধী এ অভিযান বা যুদ্ধের শেষ নয়। যতক্ষণ সমাজ ও দেশ থেকে মাদকের মূল উৎপাটন না হচ্ছে, ততক্ষণ চলবে আমাদের এ যুদ্ধ। তবে যারা মাদকের মতো অভিশপ্ত জীবন থেকে ফিরে আসতে চায় তাদের জন্য নেত্রকোনা জেলা পুলিশের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা থাকবে। আর যারা মাদকের অন্ধকার রাজ্যের অবিচল পথচলায় সমাজ ও দেশকে ধ্বংস করার ভূমিকায় থাকবেন তাদের ক্ষেত্রে কঠোর থেকে কঠোরতর থাকবে জেলা পুলিশ।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, মে ২৪, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।