ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিভিন্ন অপরাধে ৫৭ প্রতিষ্ঠানকে জরিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, মে ২৪, ২০১৮
বিভিন্ন অপরাধে ৫৭ প্রতিষ্ঠানকে জরিমানা

ঢাকা: অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য তৈরি, মোড়কে এমআরপি না থাকা এবং মেয়াদোত্তীর্ণ পণ্য রাখার অপরাধে ৫৭টি প্রতিষ্ঠানকে ৬ লাখ ৫৭ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বৃহস্পতিবার (২৪ মে) দেশব্যাপী অভিযান পরিচালনা করে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।
 
ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের নেতৃত্বে রাজধানীর চকবাজার এলাকায় বাজার তদারকি পরিচালনা করা হয়।

এসময় পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকায় রস মিষ্টি, আলা উদ্দিন সুইটস ও আনন্দ কনফেকশনারীকে ৫০ হাজার টাকা করে দেড় লাখ টাকা টাকা জরিমানা করা হয়। অপরদিকে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি ও পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকায় বোম্বে সুইটস অ্যান্ড চানাচুরকে দেড় লাখ টাকাসহ মোট তিন লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া দেশব্যাপী ১৮টি জেলায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি, পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকা, মেয়াদোত্তীর্ণ পণ্য বা ওষুধ বিক্রয়, খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ, পণ্যের মূল্যের তালিকা প্রদর্শন না করার অপরাধে ৫৩টি প্রতিষ্ঠানকে ৩ লাখ ৫৭ হাজার টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, মে ২৪, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ