ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

তালিকা অনুযায়ী সবাইকে ধরা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৩ ঘণ্টা, মে ২৪, ২০১৮
তালিকা অনুযায়ী সবাইকে ধরা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী মাদকবিরোধী কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী-ছবি-শাকিল আহমেদ

ঢাকা: মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সমন্বয়ে গঠিত মাদক ব্যবসায়ীদের গোপন তালিকা অনুযায়ী দেশব্যাপী অভিযান চলছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। 

তালিকা অনুযায়ী সবাইকে আইনের আওতায় নিয়ে আসা হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

বৃহস্পতিবার (২৪ মে) দুপুরে রাজধানীর ফার্মগেট আনন্দ সিনেমা হলের সামনে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মাদকবিরোধী কার্যক্রম উদ্বোধনের সময় তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, জঙ্গি-সন্ত্রাসীদের মতো মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স ঘোষণার পর থেকে দেশজুড়ে অভিযান চলছে। যার ঘরে একজন মাদকসেবী রয়েছে, সেই বুঝে এর কি যন্ত্রণা। বিভিন্নভাবে চেষ্টার পরেও মাদকের বিস্তার ঘটেছে। এজন্য প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন।

ডিএমপি আগে থেকেই অভিযান চালালেও আজ থেকে আনুষ্ঠানিকভাবে অভিযান শুরু করছে জানিয়ে তিনি বলেন, যারা মাদকের ব্যবসা করেন ঢাকা মেট্রোপলিটন এলাকায় তাদের স্থান হবে না। আমরা সেই কথা সবাইকে জানিয়ে দেব।

মাদক ব্যবসায়ীদের গোপন লিস্ট তৈরি করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, সে অনুযায়ী আমাদের অভিযান চলছে এবং সবাইকে ধরে আইনের আওতায় নিয়ে আসা হবে। যারা দুষ্কর্ম করেছে তাদের অবশ্যই শাস্তি পেতে হবে।

মাদকের বিরুদ্ধে অবস্থান নিতে আহ্বান জানিয়ে তিনি বলেন, মাদকমুক্ত বাংলাদেশ গড়ার প্রচেষ্টা অব্যাহত থাকবে।

এ সময় ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, প্রথম রমজান থেকে মাদকের বিরুদ্ধে অভিযান শুরু হয়েছে। এ পর্যন্ত বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধারসহ অনেক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে।

ঢাকা থেকে মাদক নির্মূল করতে দৃঢ় প্রতিজ্ঞার কথা জানিয়ে তিনি বলেন, ঢাকা মেট্রোপলিটন এলাকার সব মাদক স্পট গুঁড়িয়ে দেওয়া হবে। প্রত্যেককে ধরে বিচারের আওতায় নিয়ে আসা হবে।  

এ সময় আরও উপস্থিত ছিলেন-কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের প্রধান মনিরুল ইসলাম, ডিবির অতিরিক্ত কমিশনার দেবদাশ ভট্টাচার্য, অতিরিক্ত কমিশনার (ক্রাইম) কৃষ্ণ পদ রায়, যুগ্ম কমিশনার (ক্রাইম) শেখ নাজমূল আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, মে ২৪, ২০১৮
পিএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।