ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে ঈদকে সামনে রেখে মহাসড়কে উচ্ছেদ অভিযান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, মে ২৩, ২০১৮
বাগেরহাটে ঈদকে সামনে রেখে মহাসড়কে উচ্ছেদ অভিযান বাগেরহাটে ঈদকে সামনে রেখে মহাসড়কে উচ্ছেদ অভিযান চালানো হচ্ছে। ছবি বাংলানিউজ

বাগেরহাট: ঈদুল ফিতরকে সামনে রেখে মহাসড়ক যানজটমুক্ত রাখতে বাগেরহাট-মাওয়া মহাসড়কের পাশে অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনা উচ্ছেদ শুরু করেছে সড়ক ও জনপথ বিভাগ।

বুধবার (২৩ মে) সকাল থেকে বিকেল পর্যন্ত  বাগেরহাট-মাওয়া মহাসড়কের ফকিরহাটের নওয়াপাড়া মোড় থেকে মোল্লারহাট পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটারে এ উচ্ছেদ অভিযান চালানো হয়। অভিযানে প্রায় পাঁচ শতাধিক কাঁচা-পাকা স্থাপনা উচ্ছেদ করা হয়।

এসময় ১০ হাজার টাকা জরিমানা করা হয় এক করাতকল মালিককে।

এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহরিয়ার মুক্তার। এসময় সড়ক ও জনপথ বিভাগ, বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী মো. আনিসুজ্জামান মাসুদ,  উপবিভাগীয় প্রকৌশলী মো. নজরুল ইসলাম, কাটাখালী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজিজুল ইসলামসহ সড়ক বিভাগের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. শাহরিয়ার মুক্তার বাংলানিউজকে বলেন, ঈদকে সামনে রেখে মহাসড়ক যানজটমুক্ত রাখতে নওয়াপাড়া মোড় থেকে মোল্লারহাট পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটার সড়কের দুই পাশে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এছাড়া ফকিরহাটে সড়কের জায়গায় স’মিল (করাতকল) করার অপরাধে স্বপন ঘোষ নামে এক ব্যক্তিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আনিসুজ্জামান মাসুদ বলেন, স্থানীয় কিছু প্রভাবশালী মহাসড়কের দু’পাশের জায়গা দখল করে স্থাপনা গড়ে তুলেছিল। ফলে প্রায়ই দুর্ঘটনা ঘটতো। ফকিরহাটের নওয়াপাড়া, ফকিরহাট সদর, ফলতিতা, জয়ডিহি, মাদ্রাসাঘাটসহ বিভিন্ন এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এমন উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ  সময়: ২০০১ ঘণ্টা, মে ২৩, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।