ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পরিবহন শ্রমিকের অর্থ আত্মসাতের অভিযোগে স্মারকলিপি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, মে ২৩, ২০১৮
পরিবহন শ্রমিকের অর্থ আত্মসাতের অভিযোগে স্মারকলিপি পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সদস্যদের স্মরকলিপি প্রদান

নাটোর: নাটোর জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের প্রায় অর্ধকোটি টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে। এর প্রতিকার চেয়ে স্মারকলিপি দিয়েছেন পরিবহন শ্রমিক ইউনিয়নের শতাধিক সাধারণ সদস্য।

গুরুদাসপুর উপজেলার চাঁচকৈড় শাখার সভাপতি আবু ইউসুফ মোল্লা, সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা ও কোষাধ্যক্ষ শহীদ সরদারসহ কমিটির কতিপয় সদস্যের বিরুদ্ধে এ  অভিযোগ আনা হয়েছে।

বুধবার (২৩ মে) দুপুরে গুরুদাসপুর উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী কমিশনার (ভূমি) গণপতি রায়ের কাছে এ স্মারকলিপি দেওয়া হয়।

স্মারকলিপি দেওয়ার পর তারা বিক্ষোভ মিছিল নিয়ে গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সেলিম রেজা ও পৌর সচিব হাফসা শারমিনের কাছে অনুরূপ স্মারকলিপি হস্তান্তর করে।  

এতে নেতৃত্ব দেন উপজেলা ট্যাঙ্কলরি, কাভার্ডভ্যান ও পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি এবং উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আলাল শেখ।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, নাটোর জেলা পরিবহন শ্রমিক ইউনিয়ন চাঁচকৈড়-গুরুদাসপুর শাখার সভাপতি, সম্পাদক ও কষাধ্যাক্ষ ২০১১ সাল থেকে ৪শ সাধারণ পরিবহন শ্রমিকদের কাছ থেকে প্রায় ৫০ থেকে ৬০ লাখ টাকা আত্মসাত করেছে। ফলে সাধারণ সদস্যরা খেয়ে না খেয়ে মানবেতর জীবন-যাপন করছেন।  

বিষয়টি বিবেচনায় নিয়ে তদন্ত করে আত্মসাত হওয়া অর্থের সুষ্ঠু হিসেব ও অর্থ আদায়ের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের কাছে অনুরোধ জানান।

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, মে ২৩, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।