ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সড়ক দুর্ঘটনায় আট জেলায় নিহত ১৬

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, মে ২৩, ২০১৮
সড়ক দুর্ঘটনায় আট জেলায় নিহত ১৬

ঢাকা: বগুড়া, রংপুর, নওগাঁ, ঠাকুরগাঁও, সিলেটে, মাগুরা, মুন্সিগঞ্জ এবং গোপালগঞ্জ জেলায় সড়ক দুর্ঘটনায় ১৬ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন কমপক্ষে ২০ জন। 

বুধবার (২৩ মে) ভোর থেকে বিকেল পর্যন্ত প্রতিনিধিদের পাঠানো খবরে এসব হতাহতের ঘটনা জানা যায়।

বগুড়া: বগুড়ার শাজাহানপুর উপজেলায় বিরগ্রাম কৃষি কলেজের সামনে ট্রাক ও যাত্রীবাহী লেগুনার মুখোমুখি সংঘর্ষে পাঁচজন নিহত হয়েছেন।

এই ঘটনায় সাতজন আহত হয়ে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

নিহতরা হলেন- বগুড়া সদরের পুকরুল গ্রামের আব্দুল হামিদের ছেলে আরিফুল ইসলাম সুমন (৩২), নন্দীগ্রাম উপজেলার নিমগ্রাম পূর্বপাড়ার মোকলেছুর রহমান (৫২), একই উপজেলার চাকলমা গ্রামের রমজান আলী (৬০), শাজাহাপুর উপজেলার খাদাশ পশ্চিমপাড়ার আনোয়ার হোসেন (৫০) ও শেরপুর উপজেলার খিকিন্দা গ্রামের ফারুক হোসেন(৩০)।

রংপুর: বগুড়া থেকে রংপুরগামী একটি বাস জগন্নাথপুর এলাকায় এলে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে রাস্তার পাশের পুকুরে পড়ে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই দুই যাত্রী নিহত হন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১০ জন।

বুধবার বিকেলে ঢাকা-রংপুর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। তবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি।

নওগাঁ: দুপুর ১টার দিকে সোয়েব ও অনিক নামে মোটরসাইকেলের দুই আরোহী বাইপাস সড়ক দিয়ে বশিপুর এলাকায় যাচ্ছিলেন। এসময় সামনের দিক থেকে আসা একটি ট্রাক্টর তাদের ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই দুই যুবকের মৃত্যু হয়।  

স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে মরদেহ দু’টি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠিয়ে দিয়েছে পুলিশ।

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ের কুমিল্লা বিনোদন কেন্দ্রের (বলাকা উদ্যান) কাছে ট্রাকের ধাক্কায় রাজু মিয়া (৩৫) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।

বেলা ১২টার দিকে ঠাকুরগাঁও-দিনাজপুর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। রাজু দিনাজপুর জেলার বিরল থানার মো. খায়রুল ইসলামের ছেলে। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা গিয়ে তার মরদেহ উদ্ধার করে।

গোপালগঞ্জ: দুপুরের দিকে গোপালগঞ্জের কাশিয়ানীতে এক আত্মীয়ের মরদেহ দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন মা ও মেয়ে আর নাতনি। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুই জন। উপজেলার মাঝিগাতী বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা-খুলনা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।  

নিহতরা হলেন- উপজেলার জয়নগর গ্রামের হাফিজুর রহমানের স্ত্রী ও জয়নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিনা বেগম (৪৮), তার মেয়ে একামনি এবং একামনির মেয়ে নাতিন মাইশা (৩)।

আহতরা হলেন- নিহত সেলিনা বেগমের ছেলে বাপ্পি ও ইজিবাইক চালক কামরুল। আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সিলেট: কেল ৪টার দিকে দক্ষিণ সুরমার হুমায়ন রশিদ চত্বর এলাকায় বাসচাপায় সালমান আহমদ রুবেল (৪২) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, চত্বরের পাশে মোটরসাইকেল রেখে রাস্তা পার হচ্ছিলেন সালমান। এমন সময় দ্রুতগামী একটি বাস তার ওপর দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলে প্রাণ হারান সালমান।

মুন্সিগঞ্জ: দুপুর আড়াইটার দিকে মুন্সিগঞ্জ সদরের পঞ্চসার ইউনিয়নের দুর্গাবাড়ি এলাকায় ব্যাটারি চালিত অটোরিকশা ও মোটরসাইকেলের সংঘর্ষে মো. বাঁধন (২৫) নামে এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় মো. শাহজাহান (১৯) নামে ওই মোটরসাইকেলের আরেক আরোহী আহত হয়েছেন।

মোটরসাইকেল চালক নিহত বাঁধন মুক্তারপুর এলাকার চৌধুরী বাড়ির বাবুল আক্তারের ছেলে এবং আহত শাহজাহান মুক্তারপুর এলাকার আব্দুল মজিদের ছেলে।

মাগুরা: বিকেলের দিকে স্বামীর সঙ্গে মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন সীমা বেগম (২০)। এসময় মাগুরা সদর উপজেলার জগদল ইউনিয়নের রোপাটি এলাকায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল থেকে পড়ে  তিনি মারা যান।

নিহত সীমা বেগম ওই এলাকার নাজমুল মোল্লার স্ত্রী।

সংশ্লিষ্ট থানা পুলিশ বাংলানিউজকে তথ্যের সত্যতা নিশ্চিত করেছে।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, মে ২৩, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ