ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে চেইনশপ রিফাতকে ২০ হাজার টাকা জরিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, মে ২২, ২০১৮
সিলেটে চেইনশপ রিফাতকে ২০ হাজার টাকা জরিমানা ভেজালবিরোধী অভিযান চালানো হচ্ছে

সিলেট: সিলেটে খাদ্যপণ্য বিক্রয়কারী চেইন সুপার শপ রিফাত অ্যাণ্ড কোং-কে ২০ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের বাজার মনিটরিং টিম।
 

মেয়াদোত্তীর্ণ খাদ্যসামগ্রী ও সাবান বিক্রি এবং বিভিন্ন ধরনের খাবার একসঙ্গে ফ্রিজে রাখার অপরাধে এ জরিমানা আদায় করা হয়।
 
মঙ্গলবার (২২ মে) বিকেল ৩টার দিকে নগরের জিন্দাবাজার সহির প্লাজায় অবস্থিত রিফাত অ্যান্ড কোং-এর শাখায় এ অভিযান চালানো হয়।

অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া আক্তার লাকি। তিনি বলেন, চেইন সুপার শপটিতে মেয়াদোত্তীর্ণ খাবার ও মিষ্টিজাত দ্রব্যে মাছি বসার কারণে ভোক্তা অধিকার ও সংরক্ষণ আইনে রিফাত অ্যান্ড কোম্পানি ও এর ম্যানেজার শোভন আহমদ শুভকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।  

এদিকে, জেলা প্রশাসনের অন্য একটি টিম নগরের বন্দরবাজার এলাকায় অভিযান চালিয়ে মাছ ব্যবসায়ী, সবজি ব্যবসায়ী ও দুই খাবার প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা জরিমানা আদায় করে। এই অভিযানে নেতৃত্বে ছিলেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুমাইয়া।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইশতিয়াক ইমনের নেতৃত্বে আরেকটি দল নগরের কালিঘাট হোসেন স্টোরে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির দায়ে ১৫ হাজার টাকা জরিমানা করে। তাৎক্ষণিক জরিমানা আদায়ের মাধ্যমে মামলার নিষ্পত্তি হয়।

জেলা প্রশাসন সূত্র জানায়, রজমান মাস উপলক্ষে ভোগ্যপণ্য ও ভেজাল খাদ্যসামগ্রী বিক্রি প্রতিরোধে এবং পণ্যসামগ্রীর দাম সহনীয় পর্যায়ে রাখতে জেলা প্রশাসনের ৫টি বাজার মনিটরিং টিম মাঠে কাজ করছে। নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে এসব টিম প্রতিদিন নগরের বিভিন্ন এলাকায় অভিযান অব্যাহত রেখেছে।

বাংলাদেশ সময়: ২২৫৭ ঘণ্টা, মে ২২, ২০১৮
এনইউ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad