ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

ভোক্তা অধিদফতরের অভিযান, ৭৭ প্রতিষ্ঠানকে জরিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, মে ২২, ২০১৮
ভোক্তা অধিদফতরের অভিযান, ৭৭ প্রতিষ্ঠানকে জরিমানা

ঢাকা: ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর কর্তৃক দেশব্যাপী অভিযান চালিয়ে ৭৭টি প্রতিষ্ঠানকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
 

মঙ্গলবার (২২ মে) এ অভিযানে অংশ নেন বিভিন্ন কার্যালয়ের কর্মকর্তা, জেলা প্রশাসন, আর্মড পুলিশ ব্যাটালিয়ন ও জেলা পুলিশ।
 
ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের নেতৃত্বে কামরাঙ্গীরচর ও পিলখানা এলাকায় বাজার তদারকি পরিচালনা করা হয়েছে।

এসময় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরির অপরাধে বাধ ফুড প্রোডাক্টস ও মধুমতি ফুড প্রোডাক্টসের সেমাই কারখানাকে ৫০ হাজার ও এক লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া মেয়াদোর্ত্তীণ ওষুধ বিক্রয়ের অপরাধে নিউ বিক্রমপুর মেডিসিন হাউজ, বিক্রমপুর-১ ও বিক্রমপুর-২ কে ২০ হাজার টাকা করে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।
 
প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক প্রণব কুমার প্রামাণিকের নেতৃত্বে মিরপুর এলাকায় পণ্যের মূল্যের তালিকা প্রদর্শন না করার অপরাধে মতিন অ্যান্ড ব্রাদার্স ও আনোয়ার স্টোরকে দুই হাজার টাকা করে চার হাজার টাকা জরিমানা করা হয়।
 
এছাড়া দেশব্যাপী ২৪টি জেলায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি, পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকা, মেয়াদোর্ত্তীণ পণ্য বা ওষুধ বিক্রয়, ওজনে কারচুপি ইত্যাদির কারণে ৭১টি প্রতিষ্ঠানকে তিন লাখ ৮৬ হাজার টাকা জরিমানা করা হয়।
 
যে জেলাগুলোতে অভিযান পরিচালনা করা হয়েছে, সেগুলো হলো- ঝালকাঠি, নওগাঁ, পাবনা, সিলেট, মুন্সীগঞ্জ, যশোর, খুলনা, ভোলা, ফরিদপুর, গোপালগঞ্জ, গাজীপুর, ফেনী, শেরপুর, নোয়াখালী, চাঁপাইনবাবগঞ্জ, চুয়াডাঙ্গা, কুমিল্লা, ঝিনাইদহ, চট্টগ্রাম, বরিশাল, মানিকগঞ্জ।
 
সংশ্লিষ্ট জেলা প্রশাসন, আর্মড পুলিশ ব্যাটালিয়ান ও জেলা পুলিশ, বাজার কর্মকর্তা, স্যানেটারি ইন্সপেক্টর এবং ক্যাব এসব তদারকি কাজে সহযোগিতা করে। এমসয় সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট বিতরণ করা হয়।
 
বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, মে ২২, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।