ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাস্তায়ই পুলিশের ইফতার-সেহরি!

আবাদুজ্জামান শিমুল, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, মে ২২, ২০১৮
রাস্তায়ই পুলিশের ইফতার-সেহরি! গাড়িতে বসে পুলিশের ইফতার। ছবি: বাংলানিউজ

ঢাকা: সেহরি রাস্তায়, ইফতারও রাস্তায়। এইভাবেই চলে যাচ্ছে পুলিশের দিন। জনগণের নিরাপত্তার পাশাপাশি কোনো মানুষ বিপদে পড়েছেন সংবাদ পেলেই সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে যাচ্ছেন তারা।

সারাদেশের পাশাপাশি ঢাকা মেট্রোপলিটন পুলিশও ২৪ ঘণ্টা তৎপর থাকে জননিরাপত্তায়। কোনো দুর্ঘটনা বা অঘটনের সংবাদ যেনো তাদের তাড়া করে বেড়ায়।

মঙ্গলবার (২২ মে) ইফতারের ঠিক আগ মুহূর্তে তেমনই এক তাড়া এলো রাজধানীর শান্তিনগর থেকে।

বিকেলে শান্তিনগরে ফল কেনাকে কেন্দ্র করে দোকানদার ও ক্রেতার মধ্যে মারামারির খবর পেয়ে ঘটনাস্থলে যান পল্টন থানার উপ পরিদর্শক (এসআই) ফারুক হোসেন। পরে মারামারিতে লিপ্ত দুইজনকে থামিয়ে হাসপাতালে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করে বাইরেই ইফতার করতে হলো তাকে।

ইফতারের সময়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে দেখা যায়, জরুরি বিভাগে এসে টিকিট কেটে আহতদের চিকিৎসার ব্যবস্থা করছেন এসআই ফারুক। এসময় ইফতারের সময় হয়ে গেলে জরুরি বিভাগের সামনেই পার্কিং করা তাদের থানার গাড়িতে চলে আসেন ফারুক। আর সঙ্গে থাকা কনস্টেবলকে বলেন, ইফতার করার মতো কিছু আছে কি না। জবাবে কনস্টেবল বলেন, ‘স্যার মুড়ি মাখানোর ব্যবস্থা হয়েছে, কিন্তু গামলা নেই, পলিথিনেই মাখাতে হবে। ’

এসআই ফারুক বাংলানিউজকে বলেন, ডিউটিরত পুলিশের ইফতার ও সেহরি রাস্তায়ই করতে হয়। আর সেহারি ও ইফতারের সময়ই আরও বেশি সতর্ক থাকতে হয়। কেননা এসময়ই ক্রাইম বেশি হয় বলে ধারণা আমাদের।

পরে বাংলানিউজের প্রতিনিধিকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘ভাই রোজা আছি আজানের সঙ্গে সঙ্গে পানিতো অন্তত খেতে হবে। তাই আমাদের গাড়িতে থাকা আনসার বাদল ও পুলিশ কনস্টেবল ফারুক ইফতারের ব্যবস্থা করলেন।

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, মে ২২, ২০১৮
এজেডএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।