ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ক্ষতিকর কেমিক্যাল বিক্রির দায়ে ব্যবসায়ীর জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, মে ২২, ২০১৮
ক্ষতিকর কেমিক্যাল বিক্রির দায়ে ব্যবসায়ীর জরিমানা ভ্রাম্যমাণ আদালতের অভিযান

বাগেরহাট: মানবদেহের জন্য ক্ষতিকর কেমিক্যাল বিক্রির দায়ে বাগেরহাটে দুই ব্যবসায়ীকে (দুই ভাই) এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২২ মে) দুপুরে শহরের ফলপট্টি মোড়ের একটি দোকানে অভিযান চালিয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ শাহরিয়ার মুক্তার ও মো. কামরুল হাসান এ জরিমানা করেন।

এ সময় তাদের মালিকানাধীন দোকানটি থেকে বিভিন্ন ফল ও দুধের ফ্লেভার যুক্ত প্রায় এক লাখ টাকা মূল্যের কেমিক্যাল জব্দ করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ শাহরিয়ার মুক্তার  বলেন, শহরের ফলপট্টি মোড়ে অভিযানকালে একটি দোকান থেকে আম, লিচুসহ বিভিন্ন ফল ও দুধের ফ্লেভার যুক্ত কেমিক্যাল পাওয়া যায়। যার কোনো বৈধ কাগজপত্র বা বিএসটিআই (বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন)-এর অনুমতি ছিল না। খাদ্যদ্রব্যে ব্যবহৃত ওই কেমিক্যাল মানবদেহের জন্য ক্ষতিকর। অবৈধভাবে এসব ক্ষতিকর কেমিক্যাল বিক্রির দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে দোকান মালিক অমল নাগ ও তার ভাই হরিপদ নাগকে ৫০ হাজার টাকা করে মোট এক লাখ টাকা জরিমানা করা হয়। সঙ্গে সঙ্গে তারা জরিমানার টাকা পরিশোধ করেন।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, ২২ মে, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad