ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাতক্ষীরায় পৃথক মামলায় যাবজ্জীবনসহ ৬ জনের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, মে ২২, ২০১৮
সাতক্ষীরায় পৃথক মামলায় যাবজ্জীবনসহ ৬ জনের কারাদণ্ড

সাতক্ষীরা: সাতক্ষীরায় পাচার, অপহরণ, ধর্ষণ, যৌন হয়রানি ও যৌতুকের পৃথক মামলায় যাবজ্জীবনসহ ৬ জনের কারাদণ্ড  দিয়েছেন আদালত।

এর মধ্যে তিনজনকে যাবজ্জীবন, একজনকে ১০ বছর, একজনকে ৩ বছর ও আরো একজনকে দুই বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যককে বিভিন্ন অংকের জরিমানাও করা হয়েছে।

মঙ্গলবার (২২ মে) বিকেলে সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন টাইব্যুনালের বিচারক হোসনে আরা আক্তার এসব মামলার রায় ঘোষণা করেন।

এদের মধ্যে পাচার মামলায় যশোরের ঝিকরগাছার এনায়েতপুরের মোজাম সরদারের ছেলে বিল্লাল সরদার এবং জয়নাল সরদারের ছেলে নজরুল সরদারকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড।

সাতক্ষীরার কলারোয়া উপজেলার রুস্তম আলীর ছেলে সিরাজুল ইসলামকে ১০ বছরের কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

অপহরণ ও ধর্ষণ মামলায় সাতক্ষীরা সদর উপজেলার রামচন্দ্রপুরের আক্কাস আলীর ছেলে আমিনুল ইসলাম বাবুকে ধর্ষণের দায়ে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয়মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। একই মামলায় অপহরণের দায়ে তাকে ১৪ বছরের কারাদণ্ড ও ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

যৌন হয়রানির মামলায় সাতক্ষীরা সদর উপজেলার কাকডাঙ্গা গ্রামের আব্দুর রহিমের ছেলে মনিরুল ইসলামকে তিন বছরের কারাদণ্ড ও ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

এছাড়া যৌতুকের মামলায় কলারোয়া উপজেলার তুলসিডাঙ্গা গ্রামের মোজাম্মেল হকের ছেলে আলমগীর হোসেনকে দুই বছরের কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট জহুরুল হায়দার বাবু বাংলানিউজকে এসব রায়ের বিষয় নিশ্চিত করে জানান, চারটি মামলার মধ্যে শুধুমাত্র যৌন হয়রানি মামলার আসামি মনিরুল ইসলাম আদালতে হাজির ছিলেন। অন্যান্য মামলার আসামিরা পলাতক রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, মে ২২, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।