ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেনীতে আদালতের কাজে বাধা দেওয়ায় ব্যবসায়ীর দণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, মে ২২, ২০১৮
ফেনীতে আদালতের কাজে বাধা দেওয়ায় ব্যবসায়ীর দণ্ড দণ্ডপ্রাপ্ত ব্যবসায়ী। ছবি: বাংলানিউজ

ফেনী: ফেনীতে ভ্রাম্যমাণ আদালতের কাজে বাধা দেওয়ার ঘটনায় মোহাম্মদ আলম নামে এক ব্যবসায়ীকে কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া তার ব্যবসা প্রতিষ্ঠান মায়াবী ফ্যাশনে ভারতীয় চোরাচালানের শাড়ি থাকায় আরও এক লাখ টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (২২ মে) দুপুর আড়াইটার দিকে শহরের মিজান রোড়ের গ্র্যান্ড হক টাওয়ারের মায়াবী ফ্যাশনে ভ্রাম্যমাণ আদালতের কাজে বাধা দেওয়ার ঘটনা ঘটে। পরে বিকেল ৫টার দিকে তাকে জেল-জরিমানা করা হয়।

পুলিশ ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, দুপুরে শহরের গ্র্যান্ড হক টাওয়ারের মায়াবী ফ্যাশনে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা। এসময় শাড়ির চালানের বৈধ কাগজপত্র দেখাতে না পারায় প্রতিষ্ঠানের মালিক আলমকে সাতদিনের কারাদণ্ড ও জরিমানা দেন আদালত।

এসময় মার্কেটের অপর ব্যবসায়ীরা জোর করে আসামিকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা এবং ভ্রাম্যমাণ আদালতের গাড়িতে হামলা চালাতেও চেষ্টা করেন। এছাড়াও সংগঠিত হয়ে ইটপাটকেল নিক্ষেপ করেন ব্যবসায়ীরা। একপর্যায়ে তারা ভ্রাম্যমাণ আদালতের বিচারককে অবরুদ্ধ করে রাখেন। পরে অতিরিক্ত জেলা প্রশাসক পিকেএম এনামুল করিম ও ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদ খান চৌধুরীর নেতৃত্বে পুলিশ ফোর্স গিয়ে বিষয়টি নিয়ন্ত্রণে আনে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা জরিমানার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়; ১৮০০ ঘণ্টা, মে ২২, ২০১৮
এসএইচডি/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।