ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এ কে আজাদকে দুদকের জিজ্ঞাসাবাদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৬ ঘণ্টা, মে ২২, ২০১৮
এ কে আজাদকে দুদকের জিজ্ঞাসাবাদ এ কে আজাদ

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) জিজ্ঞাসাবাদের জবাব দিলেন বিশিষ্ট গার্মেন্ট ব্যবসায়ী ও হা-মীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এ কে আজাদ। ৩য় দফা তলবে দুইবার অনুপস্থিত থাকার পর মঙ্গলবার দুদকে হাজির হয়ে তদন্ত কর্মকর্তার বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

এদিন সকাল ৯টায় দুদকে হাজির হন এ কে আজাদ। দুদক পরিচালক মীর জয়নুল আবেদিন শিবলী তাকে জিজ্ঞাসাবাদ করেন।

জিজ্ঞাসাবাদ শেষে বের হয়ে এ কে আজাদ সাংবাদিকদের বলেন, একটা অভিযোগের প্রেক্ষিতে আমাকে ডাকা হয়েছিল। আমি আমার বক্তব্য তাদের দিয়েছি। এর সত্যতা তারা খতিয়ে দেখবে।

আপনার বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র হচ্ছে কিনা জানতে চাইলে তিনি বলেন, এটা তদন্তাধীন বিষয়। তাই এ বিষয়ে মন্তব্য করতে চাচ্ছি না।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব ভট্টাচার্য এ বিষয়ে বাংলানিউজকে বলেন, ২৯ এপ্রিল দরখাস্তের মাধ্যমে সময় চেয়ে আবেদন করেছিলেন আজাদ। সেই প্রেক্ষিতে তাকে আবার ২২ মে তলব করা হয়েছিলো।

এর আগে ২৪ এপ্রিল দুদকের পরিচালক মীর জয়নুল আবেদিন শিবলীর স্বাক্ষর করা চিঠিতে দ্বিতীয়বারের মতো ডাকা হয় এ কে আজাদকে।

তার আগে গত ২১ মার্চ চিঠির মাধ্যমে ৩ এপ্রিল তাকে দুদকে হাজির হতে বলা হয়। কিন্তু চিকিৎসার জন্য তিনি যুক্তরাষ্ট্রে থাকায় ওইদিন দুদকে হাজির না হয়ে আইনজীবীর মাধ্যমে সময় চেয়ে আবেদন করেন। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে ৯ মে নতুন তারিখ নির্ধারণ করা হয়।

গত ২০ মার্চ অনুমোদিত নকশা না থাকার অভিযোগে এ কে আজাদের গুলশানের বাড়ির সামনের কিছু অংশ ভেঙে ফেলে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। রাজউক পরিচালক অলিউর রহমানের নেতৃত্বে গুলশানের ৮৬ নম্বর সড়কের ১ নম্বর বাড়িতে অভিযান চালানো হয়।  

হা-মীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এ কে আজাদ দৈনিক সমকাল এবং বেসরকারি টিভি চ্যানেল২৪ এর মালিক।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, মে ২২, ২০১৮
আরএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।