ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পতাকার বদলে মুক্তিযোদ্ধাকে চাটাইয়ে মুড়িয়ে দাফন!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, মে ২১, ২০১৮
পতাকার বদলে মুক্তিযোদ্ধাকে চাটাইয়ে মুড়িয়ে দাফন! চাটাইয়ে মুড়িয়ে তাহেজ উদ্দিন সরকারের মরদেহে সম্মান জানানো হচ্ছে। ফাইল ফটো

ঢাকা: পাবনার বেড়া উপজেলায় বীর মুক্তিযোদ্ধা তাহেজ উদ্দিন সরকারকে জাতীয় পতাকার বদলে বাঁশের চাটাইয়ে মুড়িয়ে দাফন করায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে।

সোমবার (২১ মে) দুপুরে রাজধানীর শান্তিনগরে ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সভায় এ শাস্তির দাবি জানানো হয়।

সংগঠনের সভাপতি মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ রাশেদুজ্জামান শাহীনের পরিচালনায় সভায় নেতৃবৃন্দ মুক্তিযোদ্ধার প্রতি স্থানীয় প্রশাসনের অবমাননায় গভীর উদ্বেগ, প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করেন।

সভায় নেতৃবৃন্দ বলেন, যাদের বীরত্ব ও আত্মত্যাগে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি সেসব বীর মুক্তিযোদ্ধার প্রতি এমন অবমাননা কোনভাবেই সহ্য করা হবে না। যারা মুক্তিযোদ্ধা তাহেজ উদ্দিন সরকারের মরদেহ জাতীয় পতাকার বদলে চাটাই দিয়ে মুড়িয়ে দাফন করেছেন তাদের মধ্যে নিশ্চয়ই স্বাধীনতাবিরোধী চক্রের বংশধর রয়েছে। এসব অবমাননাকারীদের শুধু গ্রেফতারই নয়, এমন শাস্তি দিতে হবে যাতে ভবিষ্যতে আর কেউ এভাবে জাতীয় বীর এবং তাদের পরিবারের সদস্যদের প্রতি অসম্মান দেখানোর সাহস না পায়।

সভায় সংগঠনের প্রেসিডিয়াম সদস্য ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. কাজী সাইফুদ্দীন, শহীদ সংসদ সদস্য নুরুল হক হাওলাদারের কন্যা জোবায়দা হক অজন্তা, সহ-সভাপতি মিজান রহমান, আকবর হোসেন মিঠু, ওমর ফারুক সাগর প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ০১১৯ ঘণ্টা, মে ২২, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।