ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিচার বহির্ভূত হত্যায় এরশাদের নিন্দা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, মে ২১, ২০১৮
বিচার বহির্ভূত হত্যায় এরশাদের নিন্দা জাতীয় পার্টির ইফতার মাহফিল

ঢাকা: বিগত ৩/৪ মাসে ৭৩ জনকে বিনাবিচারে হত্যা করা হয়েছে এমন তথ্য জানিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, এর থেকে অন্যায় আর কিছু নেই। আমি এ ধরনের হত্যার তীব্র নিন্দা প্রকাশ করছি।

তিনি বলেন, প্রতিটি মানুষের বিচার পাওয়ার অধিকার রয়েছে। যাদের হত্যা করা হয়েছে তারা কারা? তাদের কী অন্যায় তা কিছুই জানা গেলো না।

সোমবার (২১ মে) রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিউশনে ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় পার্টি আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন এরশাদ।

সাবেক রাষ্ট্রপতি আরো বলেন, বিশ্বের অন্যান্য দেশে রোজা এলে পণ্যের মূল্য কমে আর আমাদের দেশে বৃদ্ধি পায়। রোজায় মূল্য বাড়ানো শরিয়ত বিরোধী।

তিনি বলেন, দেশে বৈষম্য প্রকট আকার ধারণ করেছে। প্রতিদিন ৮ থেকে ১০টা দামি গাড়ি বিক্রি হয়। আর অন্যদিকে চকবাজার ইফতারের বাজারের পাশে গরিব মানুষ খাবারের দিকে তাকিয়ে থাকে।

এরশাদ বলেন, এখানে মানুষ না খেয়ে মরছে আর দেশের বাইরে এক শ্রেণী বাড়ি বানাচ্ছে। আমরা ক্ষমতায় এলে বৈষম্য কমিয়ে আনবো।

সীমান্তের শূন্যরেখায় অবস্থান নেওয়া রোহিঙ্গাদের নিয়ে দুশ্চিন্তার কথা জানিয়ে এরশাদ বলেন, সেখানে সাড়ে চার হাজার রোহিঙ্গা রয়েছে। তাদের মুখে কে ইফতার তুলে দেবে? তাদের দেশে ফিরিয়ে আনা হোক। তাদের নিয়ে কেউ চিন্তা করে না।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় পার্টির সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা। এতে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জি এম কাদের, মহাসচিব বি এম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু।  

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, মে ২১, ২০১৮
এমএএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।