ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে বেশি দামে সবজি-ফল বিক্রির দায়ে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, মে ২১, ২০১৮
ফরিদপুরে বেশি দামে সবজি-ফল বিক্রির দায়ে জরিমানা

ফরিদপুর: ফরিদপুরে বেশি দামে সবজি ও ফল বিক্রির দায়ে দুই ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও মূলের লেবেল না থাকা ও পচা দুধ রাখার দায়ে দুই মুদি দোকানিসহ চার ব্যবসায়ীকে ছয় হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২১ মে) দুপুর ১টায় ফরিদপুর শহরের অলীমাজ্জামান সেতু এলাকা, ময়ড়া পট্টি ও তিতুমীর বাজার দুই নম্বর গেট সংলগ্ন ফলপট্টি এলাকায় এ অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ফরিদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাজমুল হাসান।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, আলীমুজ্জামান সেতু সংলগ্ন কাঁচা সবজি বিক্রেতা জামান (৬০) অতিরিক্ত দামে বেগুন বিক্রি করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে তাকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা বাজার কর্মকর্তা সাহাদাত হোসেন বাংলানিউজকে বলেন, সংরক্ষিত মূল্য তালিকার চেয়ে বেশি দামে ফল বিক্রি করায় তিতুমীর বাজার দুই নম্বর গেট সংলগ্ন ফল বিক্রেতা মেসার্স মাস্টার ফল ভাণ্ডারের মালিক মুরাদ খানকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, ঘি-এর কৌটার গায়ে লেবেল না থাকায় ময়ড়া পট্টি এলাকার মুদি ব্যবসায়ী মেসার্স রিয়া স্টোরের মালিক সিদ্দিকুর রহমানকে এক হাজার টাকা জরিমানা করা হয়। পরে একই এলাকার মুদি দোকানি মেসার্স লিংক এন্টারপ্রাইজের মালিক বৈদ্যুতিক সংযোগবিহীন ফ্রিজে গাভীর দুধ রাখায় দুই হাজার টাকা জরিমানা করেন আদালত।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, মে ২১, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।