ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ঢাকায় আসছেন থাই রাজকুমারী

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, মে ২১, ২০১৮
ঢাকায় আসছেন থাই রাজকুমারী

ঢাকা: থাইল্যান্ডের রাজকুমারী মহাচক্রী সিরিনধরন আগামী ২৮ মে (সোমবার) তিনদিনের সফরে ঢাকা আসছেন। সফরে বাংলাদেশে থাইল্যান্ডের রাজ পরিবারের উন্নয়ন প্রকল্পগুলো পরিদর্শন করবেন তিনি। এছাড়া দুই দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়নে আলোচনা করবেন থাই রাজকুমারী।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

থাইল্যান্ডের রাজকুমারী মহাচক্রী আগামী ২৮ মে ঢাকায় পৌঁছানোর পর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানাবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

তিনি ঢাকা সফরকালে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে বৈঠক করবেন। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও বৈঠক করবেন বলে সূত্রে জানা গেছে।

থাই রাজকুমারীর সফর সূচি চূড়ান্তে কাজ করছে পররাষ্ট্র মন্ত্রণালয়।  

রাজকুমারী মহাচক্রী ঢাকা সফরকালে রাজ পরিবারের বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন করবেন। তিনি  ২০১০ এবং ২০১১ সালেও বাংলাদেশ  সফরে এসেছিলেন। সে সময় তিনি ঢাকার বাইরেও একাধিক উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেছিলেন।  

এদিকে গত বছর থাই পররাষ্ট্রমন্ত্রী ডন প্রামুদিনাই ঢাকা সফর করেন। থাই পররাষ্ট্রমন্ত্রীর ঢাকা সফরের সময় থাই রাজকুমারীর এ সফর চূড়ান্ত করা হয়।  

উল্লেখ্য থাইল্যান্ডের প্রয়াত রাজা ভূমিবলের দ্বিতীয় কন্যা রাজকুমারী মহাচক্রী সিরিনধরন।  

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, মে ২১, ২০১৮
টিআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।