ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইফতারের ‘নবাবী আয়োজন’ নবী হোটেলে

সোলায়মান হাজারী ডালিম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, মে ২১, ২০১৮
ইফতারের ‘নবাবী আয়োজন’ নবী হোটেলে বাহারি ইফতার আয়োজন। ছবি: সোলায়মান হাজারী ডালিম

ফেনী: তখনও দুপুর গড়ায়নি, ঘড়ির কাটায় ২টা ৩০ মিনিটি। ইফতারের আরও অনেক সময় বাকি। কিন্তু ফেনী ট্রাংক রোড়স্থ প্রেসক্লাবের সামনের নবী হোটেল অ্যান্ড বিরিয়ানি হাউজের ইফতার বিকিকিনির হাঁক ডাক বেশ দূর থেকেই শোনা গেল। প্রতি বছরের ন্যায় ফেনীর এ অভিজাত হোটেলটি এবারও আয়োজন করেছে ইফতারের বাহারি, মনোহরী আয়োজন। নানা স্বাদের এসব ইফতারের আয়োজনকে ক্রেতারা বলছেন ‘নবাবী আয়োজন’।

এ হোটেলটির ইফতার ফেনী শহরের সকল শ্রেণির মানুষের কাছেই পছন্দের বলে জানান ক্রেতারা। আর তাই হোটেলটিও ক্রেতার কথা মাথায় রেখেই তৈরি করছে লোভনীয়-মনোহরী ইফতার।

ক্রেতারা শহরের অন্যান্য হোটেলের চাইতে নবী’র ইফতার খাবারের জন্য বিখ্যাত। বাহারি, মনোহরী বিভিন্ন দামের এসব ইফতার সামগ্রী কিনতে রোজা শুরুর প্রথম দিন থেকেই শহর ও এর আশপাশের এলাকা থেকে মানুষ আসছেন হোটেলটিতে। হোটেলটি সুস্বাদু ও মুখরোচক এবং ভিন্নতা দিয়ে ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করতেও সক্ষম হয়েছে।
 
রোববার (২০ মে) বিকেলে সরেজমিনে গিয়ে দেখা যায় ক্রেতা সাধারণের উপচে পড়া ভিড়। কেউ নিচ্ছেন ছোলা, পিঁয়াজু, খেজুর আবার কেউ নিচ্ছেন আস্তো মুরগির রোস্ট, ফ্রাই আবার কেউ নিচ্ছেন কাবাব। ক্রেতাদের অনেকেই নিতে ভুল করছেন না স্পেশাল হালিমও।

কথা হয় প্রতিষ্ঠানটির মালিকদের অন্যতম মেজবাহ উদ্দিন কামালের সঙ্গে। তিনি বলেন, খাবারে গুণগত মান বজায় রাখার কারণে প্রতি রমজানেই আমার হোটেলে ক্রেতারা ভিড় জমান। পুরো রমজানেই বেচা-বিক্রি থাকে জমজমাট। কেননা বাজারের সবচেয়ে সেরা জিনিসটি আমি হোটেলের জন্য কিনে নিয়ে আসি। আর তার সঠিক মান নিয়ন্ত্রণের পর তা ক্রেতার কাছে পৌঁছে দিই।  ক্রেতাদের ভিড়।  ছবি: সোলায়মান হাজারী ডালিমতিনি এও বলেন, এবারের ইফতার আয়োজনের মধ্যে রয়েছে মাটন ও চিকেন হালিম। যা কেজি ৩২০ টাকা, বাটি ৮৫ টাকা, বেগুনী প্রতি পিস ৫ টাকা, আলুর চপ প্রতি পিস ৫ টাকা, সবজি চপ প্রতি পিস ১০ টাকা, চিকেন জালি কাবাব প্রতি পিস ২০ টাকা, পাটিসাপটা প্রতি পিস ২০ টাকা, সবজি রোল প্রতি পিস ২০ টাকা, মাটন রোল ২০ টাকা, চিকেন রোল ২০ টাকা, নার্গিস কোপতা ২০ টাকা, জিলাপি প্রতি কেজি ১৫০ টাকা, পায়েস কেজি ৩০০ টাকা, সেমাই কেজি ৩০০ টাকা, চিকেন ফ্রাই পিস ১০০ টাকা, চিকেন মাসালা ১৫০ টাকা, গ্রিল কাবাব ৩০০ টাকা, কাচ্ছি বিরিয়ানি ১৮০ টাকা, চিকেন বিরিয়ানি ২৫০ টাকা, বিপ খিচুড়ি ১৩০ টাকা, বোরহানি ১ লিটার ১২০ টাকা, প্রতি গ্লাস ৩০ টাকা।

কথা হয় ইফতার কিনতে আসা আবদুল ওয়াহাব নামে এক ক্রেতার সঙ্গে। তিনি বাংলানিউজকে বলেন, নবী হোটেলে হরেক রকমের ইফতার তৈরি হয়। এখানের খাওয়া স্বাস্থ্যসম্মত বলেও মনে করেন তিনি।

নজির আহম্মদ রতন নামে আরেক ক্রেতা বাংলানিউজকে বলেন, আমি এ হোটেলের নিয়মিত ক্রেতা। রমজানের বাহারি আয়োজন আমাকেও মুগ্ধ করে।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ২১ মে, ২০১৮
এসএইচডি/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad