ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উচ্ছেদ-চাঁদা বন্ধের দাবিতে সড়ক অবরোধের চেষ্টা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৩ ঘণ্টা, মে ২১, ২০১৮
উচ্ছেদ-চাঁদা বন্ধের দাবিতে সড়ক অবরোধের চেষ্টা হকারদের বিক্ষোভ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাঁচপুর পাম্পের সামনে হকারদের উচ্ছেদ বন্ধ, তাদের কাছ থেকে চাঁদা আদায় বন্ধসহ কয়েকটি দাবিতে সড়ক অবরোধের চেষ্টা করেন হকাররা। একপর্যায়ে তারা স্থানীয় মার্কেটের সামনে বিক্ষোভ করেন।

পরে কাঁচপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ ওমর ও সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোর্শেদ আলম তাদের আশ্বস্ত করলে হকাররা সড়ক থেকে সরে যান।

সোমবার (২১ মে) দুপুরে কাঁচপুর মোড়ে এ ঘটনা ঘটে।

হকাররা অভিযোগ করেন, তারা প্রায় দেড়শ হকার এখানে দোকান সাজান। ভেতরেই তারা বেচাকেনা করেন। সম্প্রতি পুলিশের কিছু সদস্য তাদের কাছ থেকে চাঁদা আদায় করেন এবং চাঁদা না দিলে দোকানের জিনিসপত্র ছুঁড়ে ফেলে দেন। এর মধ্যে আবার হঠাৎ উচ্ছেদ অভিযানও চলে। এসব বন্ধের দাবিতে এবং রমজান মাসে ঈদের আগ পর্যন্ত নির্বিঘ্নে ব্যবসা করার দাবিতেই তারা রাজপথে নামেন।

এদিকে হকাররা সড়ক অবরোধের পর কাঁচপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ ওমর ও সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোর্শেদ আলম ঈদ পর্যন্ত তাদেরকে শৃঙ্খলা বজায় রেখে ব্যবসা পরিচালনার ক্ষেত্রে কারো বাধা দেওয়া হবে না এবং দোষী পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে হকাররা সড়ক থেকে সরে যান।  

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোর্শেদ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।  

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, মে ২১, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad