ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মেয়াদোত্তীর্ণ ও পচা ১২০ মণ খেজুর ধ্বংস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, মে ২০, ২০১৮
মেয়াদোত্তীর্ণ ও পচা ১২০ মণ খেজুর ধ্বংস অভিযান চালিয়ে এমন ১২০ মণ খেজুর জব্দ

ঢাকা: রমজানে অধিক মুনাফার আশায় মেয়াদোত্তীর্ণ ও পচা খেজুর বাজারজাত করে আসছে এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী। রাজধানীর বনানী এলাকায় অভিযান চালিয়ে এমন ১২০ মণ খেজুর জব্দ করে ধ্বংস করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২০ মে) বনানীর ১২ নম্বর সড়কের এইচ ব্লকের ৩৩ নম্বর বাড়ির 'দাহাস ট্রেডিং করপোরেশন' নামে একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে খেজুরগুলো জব্দ করা হয়।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম জানান, প্রতিষ্ঠানটিতে অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ খেজুর বাজারজাত করার দায়ে ১২০ মণ খেজুর জব্দসহ ৮ লাখ টাকা জরিমানা করা হয়।



তিনি আরও জানান, একই সময় বনানীর ১১ নম্বর সড়কের সুপার শপ 'স্বপ্ন'র একটি শাখায় অভিযান চালানো হয়। এ সময় দেখা যায়, ১-২ বছরের মেয়াদোত্তীর্ণ বিভিন্ন পণ্যের সঙ্গে মেয়াদ আছে এমন সব পণ্য সাজিয়ে রাখা হয়েছে।

এছাড়া, ২/৫ কেজি ওজনের পেঁয়াজের প্যাকেট পরিমাপ করে প্রত্যেকটিতে ২০০-৪০০ গ্রাম ওজনে কম পাওয়া গেছে। সিটি করপোরেশনের সিদ্ধান্ত অমান্য করে প্রতিকেজি গরুর মাংস ৫৫০ টাকায় বিক্রয় করতে দেখা গেছে।

একটি পানীয় পণ্যের মূল্য ৯৮ হলেও তা টেম্পারিং করে ১৬৭ টাকা করাসহ বিভিন্ন অনিয়ম পাওয়া গেছে। এসব অপরাধে প্রতিষ্ঠানটিকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে বলেও জানান সারওয়ার আলম।

বাংলাদেশ সময়: ২২৫০ ঘণ্টা, মে ২০, ২০১৮
পিএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।